শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩

প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় যুবলীগের সংগঠক হিসেবে পরিচিত নুরুল মোস্তফা টিনুর অনুসারীরা রোববার বেলা সাড়ে ১১টার দিকে মিছিল নিয়ে চট্টগ্রাম কলেজে প্রবেশ করে মানববন্ধন করার চেষ্টা করলে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির অনুসারীরা বাধা দেয়।
এরপর দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হলে বেশ কয়েকটি গুলির শব্দ শোনা যায় বলে স্থানীয় একজন জানান।
আহতদের মধ্যে বাপ্পী, জীবন ও ইমাম নামে তিনজনকে দুপুরে গুলিবিদ্ধ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
এদের মধ্যে বাপ্পী বেসরকারি বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি ও অন্য দুইজন পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থী বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির এএসআই পঙ্কজ বড়ুয়া জানিয়েছেন। গতবছর ১৬ ডিসেম্বর বিজয় দিবসে শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে ইসলামী ছাত্র শিবিরের সঙ্গে সংঘর্ষের পর চট্টগ্রাম ও মহসিন কলেজের নিয়ন্ত্রণ নেয় ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ।
নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরীর সমর্থক হিসেবে পরিচিত রনির অনুসারী ছাত্রলীগ কর্মীরা ওই সময় থেকে ক্যাম্পাসের নিয়ন্ত্রণে থাকলেও প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির অনুসারী হিসেবে পরিচিত সাবেক ছাত্রলীগ নেতা টিনুর কর্মীদের সঙ্গে তাদের কয়েকবার সংঘর্ষ বাঁধে।
টিনুর অনুসারী ছাত্রলীগ নেতা সুভাষ মল্লিক সাংবাদিকদের বলেন, “সকালে জঙ্গিবাদবিরোধী মিছিল নিয়ে যাওয়ার সময় মাহমুদুল করিমের নেতৃত্বে কিছু ছেলে আমাদের ওপর গুলি ছোড়ে।”

সংঘর্ষের এক পর্যায়ে পুলিশ তৎপর হলে রনির অনুসারী ছাত্রলীগ কর্মীরা কলেজের ভেতরে আটকা পড়ে এবং টিনুর অনুসারীরা রাস্তায় অবস্থান নেয়।
এই পরিস্থিতিতে চট্টগ্রাম কলেজের সামনের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।
পুলিশ বেলা ৩টার দিকে বাইরে অবস্থান নিয়ে থাকা কর্মীদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দিলে সেই সুযোগে কলেজের ভেতরে আটকে থাকা কর্মীরা বেরিয়ে যায়।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …