শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / জঙ্গির তথ্যদাতাকে পুরস্কার দেবে পল্লী উন্নয়ন বিভাগ

জঙ্গির তথ্যদাতাকে পুরস্কার দেবে পল্লী উন্নয়ন বিভাগ

যেকোনো জঙ্গি অপতৎপরতা রোধে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধিনস্ত বিভিন্ন দপ্তর, অধিদপ্তর ও সংস্থার নিরাপত্তা ব্যবস্থা জোরদার এবং বিশেষ বার্তাদানের নির্দেশনা দিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মশিউর রহমান রাঙ্গা।

প্রতিমন্ত্রী জানিয়েছেন, এ বিভাগের মাঠ পর্যায়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের স্ব স্ব দায়িত্ব পালনের পাশাপাশি জঙ্গি ও দুষ্কৃতকারীদের বিষয়ে তথ্য দাতাকে পুরস্কৃত করা হবে।

মঙ্গলবার (১২ জুলাই) সচিবালয়ে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে ঈদ পুনর্মিলনী সভায় সভাপতির বক্তব্যে প্রতিমন্ত্রী এ ঘোষণা দেন। মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ। যেকোনো সামাজিক ও ধর্মীয় উৎসব নিজে নিজে ভোগের নেশায় পালন না করে ত্যাগের মনোভাব নিয়ে পাড়া-প্রতিবেশী ও আত্মীয়-স্বজনকে অংশীদার এবং তাদের সার্বিক সহায়তা দিলে উৎসবগুলো ফলপ্রসূ হবে।

তিনি পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ২০১৫-১৬ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে সার্বিক অগ্রগতির হারে (৯৯ দশমিক ১৮ শতাংশ) সন্তোষ প্রকাশ করেন।

বিভাগের সচিব ড. প্রশান্ত কুমার রায় ‘একটি বাড়ি একটি খামার’সহ চলমান বিভিন্ন প্রকল্পগুলো আরো নিবিড় তদারকি ও কাজের গুণগতমান বজায় রাখতে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানান। তিনি প্রতিটি কর্মকাণ্ডে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত রাখার ওপর গুরত্বারোপ করেন।

এ সময় বিভাগের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …