শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ আলীকদমে জঙ্গীবাদের বিরুদ্ধে এক সারিতে হাজারো জনতা

জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ আলীকদমে জঙ্গীবাদের বিরুদ্ধে এক সারিতে হাজারো জনতা

জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ
আলীকদমে জঙ্গীবাদের বিরুদ্ধে
এক সারিতে হাজারো জনতা
॥ হাসান মাহমুদ, আলীকদম ॥ পার্বত্য বান্দরবানের আলীকদমে জঙ্গীবাদ, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা, স্বাধীনতা, গণতন্ত্র ও মানবতার শক্রুদের মূলোৎপাঠনের লক্ষে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার বিকাল ৪ টায় এ উপলক্ষে আলীকদম প্রেস ক্লাবের সামনে থেকে ১নং আলীকদম ইউনিয়ন পরিষদের চেয়াম্যান ও আলীকদম উপজেলা জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধ কমিটির আহবায়ক জামাল উদ্দিন এর নের্তৃত্বে বিক্ষোভ মিছিলটি আলীকদম উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বাংলাদেশ আওয়ামীলীগ আলীকদম উপজেলা কার্যালয়ের সামনে এসে শেষ হয়। পরে এ উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে উপস্থিত ছিলেন, ২নং চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফেরদৌসুর রহমান, ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফোগ্য মার্মা, উপজেলা সন্ত্রাস নির্মূল কমিটির সদস্য সচিব ধুংরি মার্মা, যুগ্ম আহবায়ক সমরঞ্জন বড়–য়া, যুগ্ম আহবায়ক এনুচা মার্মা, উপজেলা যুবলীগের সভাপতি এম কফিল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল কালাম, স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শুভরঞ্জন বড়–য়া, সহ-সভাপাতি উইলিয়াম মার্মা, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, ফরহাদুল ইসলাম বাপ্পি, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আব্দুল মুবিন, ইউপি সদস্য ও সাবেক ছাত্রনেতা আবু ছালাম, ইউপি সদস্য সন্তোশ দাশ প্রমূখ।
উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আনোয়ার জিহাদ চৌধুরীর সঞ্চালনা অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, ১নং আলীকদম ইউনিয়ন পরিষদের চেয়াম্যান ও আলীকদম উপজেলা জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধ কমিটির আহবায়ক জামাল উদ্দিন, সদস্য সচিব ধুংরি মার্মা ও যুগ্ম আহবায়ক সমরঞ্জন বড়–য়া।
সভায় বক্তারা বলেন, সারাদেশ ব্যাপী সরকারের জঙ্গীবাদ বিরোধী অভিযানের অংশ হিসেবে আলীকদম উপজেলার সর্বস্তরের জনগণের সম্পৃক্ততায় গঠিত জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধ কমিটি গঠিত হয়েছে। বর্তমান সরকার সাম্প্রদায়িকতা ও জঙ্গীবাদ নির্মূলের লক্ষে যে কোন প্রদক্ষেপ নিতে বদ্ধপরিকর। তাই যারা এখনো সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদ পুষে রেখেছেন তাদের বিরুদ্ধে প্রত্যেকের নিজ নিজ অবস্থান থেকে প্রতিরোধ গড়ে তোলার জন্য এবং প্রত্যেক পিতামাত যাতে তার সন্তান কোথায় কি করছে সে বিষয়ে সজাগ দৃষ্ঠি রাখার আহবান জানান।

পড়ে দেখুন

পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিদেক :: রাঙামাটি: পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা …