শিরোনাম
প্রচ্ছদ / প্রযুক্তি / জাতীয় স্বার্থে কাজ করার শপথ নিল বেসিসের নতুন নেতৃত্ব

জাতীয় স্বার্থে কাজ করার শপথ নিল বেসিসের নতুন নেতৃত্ব

জাতীয় স্বার্থ বিরোধী কোনো কার্যক্রমে অংশ না নেওয়ার শপথ গ্রহণ করে দায়িত্ব নিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফট্ওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিস (বেসিস) এর নবনির্বাচিত নেতৃত্ব ।
রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা’র (আইসিসিবি) গুলনকশা মিলনায়তনে মঙ্গলবার (১৯ জুলাই) রাতে এক আড়ম্বরপূর্ণ ‘অভিষেক’ অনুষ্ঠানে এ শপথ অনুষ্ঠিত হয়।
নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটিকে শপথ পাঠ করান বেসিসের প্রতিষ্ঠাতা সভাপতি ও নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান এ তৌহিদ। পরিষদের সকলকে এ সময় তিনি উত্তরীয় পরিয়ে দেন।
এরপর সংগঠনটির বিদায়ী সভাপতি শামীম আহসান নবনির্বাচিত সভাপতি মোস্তফা জব্বারের হাতে বেসিসের পতাকা ও কার্যক্রমের প্রতিবেদন তুলে দেন। এছাড়া নতুন কার্যনির্বাহী পরিষদকে ফুল দিয়ে বরণ করেন বিদায়ী সদস্যরা।
শপথ গ্রহণের মাধ্যমে মোস্তফা জব্বারের নেতৃত্বাধীন নতুন পরিষদ ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত মেয়াদে দায়িত্বভার কাঁধে নিলেন।
এ সময় প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বিশেষ অতিথি হিসেবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ বেসিসের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের স্ব স্ব ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া তাদের উত্তরীয় পরিয়ে দেন মোস্তফা জব্বার।
তিনি বলেন, ২০০৯ সালে সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছে। তখন এ খাতে বাজেট ছিল ১০০ কোটি টাকা। যা বর্তমানে দাঁড়িয়েছে ১ হাজার ৬শ কোটি টাকায়। কাজেই তথ্য প্রযুক্তি খাত অনেক এগিয়েছে। তবে দুঃখের বিষয় হচ্ছে, আমাদের বাজার আমাদের নেই। কেননা, বিদেশের পণ্য আমাদের বাজার দখল করে রেখেছে। আমাদের সে অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে। দেশের ছেলেদের প্রস্তুতকৃত সফট্ওয়্যার ব্যবহার করতে হবে।
বিদায়ী সভাপতি শামীম আহসান তার বক্তব্যে দায়িত্বে থাকাকালীন সময়ে মানবসম্পদ উন্নয়ন, আন্তর্জাতিক বাজার সৃষ্টিসহ বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।
অনুষ্ঠানে বেসিসের সকল সাবেক সভাপতিদের বিশেষ সংবর্ধনা দেওয়া হয়। এছাড়া শুরুতেই গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁ ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
গত ২৫ জুন সংগঠনটির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …