শিরোনাম
প্রচ্ছদ / রাজনীতি / ‘জামায়াতকে সঙ্গে নিয়ে বিএনপির ঐক্যের ডাক জাতির সঙ্গে তামাশা’

‘জামায়াতকে সঙ্গে নিয়ে বিএনপির ঐক্যের ডাক জাতির সঙ্গে তামাশা’

‘জামায়াতকে সঙ্গে নিয়ে বিএনপির ঐক্যের ডাক জাতির সঙ্গে তামাশা’

সন্ত্রাসী সংগঠন জামায়াতকে সঙ্গে নিয়ে বিএনপির জাতীয় ঐক্যের ডাক জাতির সঙ্গে তামাশা বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

গুলশান হামলার পরিপ্রেক্ষিতে সন্ত্রাসের বিরুদ্ধে ঘরে ঘরে দুর্গ গড়ে তোলারও আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী।

বৃহস্পতিবার (১৪ জুলাই) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ২০১৬-২০১৭ অর্থবছরের রপ্তানি লক্ষ্যমাত্রা নির্ধারণ ও অনুমোদন সংক্রান্ত সভায় একথা বলেন মন্ত্রী।

তোফায়েল আহমেদ বলেন, গুলশানে হলি আর্টিজান বেকারিতে যে সন্ত্রাসী হামলা হয়েছে তার বিরুদ্ধে দেশবাসী ঐক্যবদ্ধ হয়েছে। ঐক্যবদ্ধ জাতির অগ্রগতিকে কেউ কোনোদিন বাধাগ্রস্ত করতে পারবে না।

গত ১ জুলাই গুলশানে সন্ত্রাসী হামলায় ২০ জন জিম্মি নিহত হন। এসময় সন্ত্রাসীদের হামলায় দুই পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়। পরদিন সকালে যৌথ বাহিনীর কমান্ডো অভিযানে ৬ সন্ত্রাসী নিহত হয়।

এ ঘটনার পর জামায়াতকে সঙ্গে নিয়ে বিএনপির জাতীয় ঐক্যের ডাক দেওয়াকে জাতির সঙ্গে তামাশা উল্লেখ করেন বাণিজ্যমন্ত্রী।

‘আমাদের খারাপ লাগে যারা সন্ত্রাসী বা জঙ্গি তৎপরতার সঙ্গে লিপ্ত, যে দলের বিরুদ্ধে স্বাধীনতাবিরোধী, মানবতাবিরোধী অপরাধের বিচার হচ্ছে, যে দলকে একটা মানবতাবিরোধী সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করা হয়েছে, সেই দলের সঙ্গে বিএনপি ঐক্য করে জাতীয় ঐক্যের আহ্বান জানিয়েছে। একটা সন্ত্রাসী দলকে সঙ্গে নিয়ে যারা জাতীয় ঐক্যের ডাক দেয় মূলত তারা জাতির সঙ্গে তামাশা করেছে।’

তোফায়েল আহমেদ বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে জাতি ঐক্যবদ্ধ থাকলে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন ঘরে ঘরে দুর্গ গড়ে তোল। একাত্তরের মুক্তিযুদ্ধে ঘরে ঘরে দুর্গ গড়ে তুলে আমরা বিজয়ী হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আন্তর্জাতিক বিশ্বে একটি মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত হয়েছে। আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশ মর্যাদা লাভ করেছে।

‘বাঙালি বীরের জাতি, বাঙালি অতীতে বহুবার চ্যালেঞ্জ মোকাবেলা করেছে। মুক্তিযুদ্ধে আমরা বিজয়ী হয়েছি। আগামী দিনগুলোতেও আমাদের চলার পথে কেউ বাধা সৃষ্টি করতে পারবে না। আজকে ঘরে ঘরে সন্ত্রাসের বিরুদ্ধে আবার একাত্তরের মতো দুর্গ গড়ে তুলতে হবে।’

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া, বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান, বিজিএমইএ নেতা সফিউল ইসলাম মহিউদ্দিন ছাড়াও বাণিজ্য মন্ত্রণালয় এবং অধীনস্ত দপ্তর-সংস্থার কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

পড়ে দেখুন

দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ কালে — ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, জোনিং এর মাধ্যমে …