শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / জাম্বুরী মাঠে আয়োজিত অনুষ্ঠানে এ পার্কের ভিত্তি প্রস্তর স্থাপন জাম্বুরী মাঠে আধুনিক ও দৃষ্টিনন্দন উদ্যান পার্ক হচ্ছে

জাম্বুরী মাঠে আয়োজিত অনুষ্ঠানে এ পার্কের ভিত্তি প্রস্তর স্থাপন জাম্বুরী মাঠে আধুনিক ও দৃষ্টিনন্দন উদ্যান পার্ক হচ্ছে

জাম্বুরী মাঠে আয়োজিত অনুষ্ঠানে এ পার্কের ভিত্তি প্রস্তর স্থাপন
জাম্বুরী মাঠে আধুনিক ও দৃষ্টিনন্দন উদ্যান পার্ক হচ্ছে
॥ চট্টগ্রাম ব্যুারো ॥ চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ এলাকার ঐতিহাসিক জাম্বুরী মাঠে আধুনিক সুযোগ সুবিধা সংবলিত দৃষ্টিনন্দন ও মনোমুগ্ধকর উদ্যান পার্ক হচ্ছে।
গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গতকাল জাম্বুরী মাঠে আয়োজিত অনুষ্ঠানে এ পার্কের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
এ সময় মন্ত্রী বলেন, চট্টগ্রামের মানুষদের বিনোদন ও অবসর কাটানোর জন্য কোন উন্মুক্ত স্থান নেই। এ পার্কটি নির্মিত হলে এটি নগরীর প্রাণকেন্দ্র হিসেবে গড়ে ওঠবে। তিনি বলেন, ক্রমান্বয়ে সরকারি কর্মচারীদের আবাসিক হার পঞ্চাশ শতাংশে উন্নীত করা হবে। এর অংশ হিসেবে পার্কের পাশের সরকারি কলোনীগুলোতে বিশ তলা আবাসিক ভবন নির্মিত হবে। ফলে পার্কটি বেশ উপকারে আসবে। আট একর আয়তনের পার্কটির অপর অংশে একটি নভোথিয়েটার প্রতিষ্ঠা করা হবে বলে তিনি উল্লেখ করেন।
পূর্ত মন্ত্রী বলেন, দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে জঙ্গি হামলা করা হচ্ছে। এতে কোন লাভ হবে না। বর্তমান সরকারের নেতৃত্বে দেশ তার কাংখিত লক্ষ্যে পৌঁছবে। জঙ্গি হামলা প্রতিরোধ ও জঙ্গি দমনে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে বলে তিনি এ সময় উল্লেখ করেন।
গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ হুমায়ুন কবির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ হাফিজুর রহমান মুন্সি, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসির, মহানগর আওয়ামী লীগ সহসভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু বক্তৃতা করেন।
প্রায় বিশ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ আধুনিক পার্ক প্রতিষ্ঠার কাজ বাস্তবায়ন করছে গণপূর্ত অধিদপ্তর। স্থাপত্য অধিদপ্তর কর্তৃক প্রণীত নকশায় এ আধুনিক পার্কে থাকবে ওয়াকওয়ে, লেক, দর্শনার্থীদের বসার স্থান, ক্যাপেটেরিয়া, তত্ত্বাবধান অফিসসহ অন্যান্য আধুনিক সুযোগ সুবিধা। ডিসেম্বর ২০১৭ সালে প্রকল্প সম্পন্ন হবে।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …