শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / জেলেদের সহযোগীতা করা সকলের কর্তব্য – গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি

জেলেদের সহযোগীতা করা সকলের কর্তব্য – গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি

মিরসরাই প্রতিনিধি ::: আমাদের দেশের মানুষের দেহের আমিষের চাহিদা পূরনে নিরীহ জেলে সম্প্রদায়ের লোকেরা খুবই গুরুত্বপূর্ন ভূমিকা থেকে পালন করে যাচ্ছে। প্রকৃতির সাথে যুদ্ধ করে জীবনের ঝুকি নিয়ে জেলেরা মৎস আহরন করে জীবিকা নির্বাহ করে। জেলেরা খুবই নিরীহ লোক তাদেরকে সার্বিকভাবে সহযোগীতা করা আমাদের সকলের কর্তব্য। শুক্রবার (২২ জুলাই) মিরসরাই উপজেলা অডিটরিয়ামে মিরসরাই প্রশাসন ও উপজেলা মৎস দপ্তর কতৃক আয়োজিত জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৬ মূল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপণী অনুষ্টান উপলক্ষে আয়োজিত এক সভায় গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়া আহম্মদ সুমনের সভাপতিত্বে উক্ত সভায় মন্ত্রী আরো বলেন, জাল যার জলাশয় তার, জেলেদের উপর যেকোন নির্যাতন অত্যাচার কঠোর হস্তে দমন করা হবে। জেলেরা সাগরে মাছ ধরতে গিয়ে বিপদগ্রস্থ হলে কোষ্টগার্ডকে প্রয়োজনীয় সহযোগীতা প্রদান করতে হবে। জেলে সম্প্রদায়ের লোকেরা সবসময়ই নৌকা প্রতিকের লোক এবং জেলেদের জীবিকার বাহনও নৌকা।
উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ইয়াসমিন আক্তার কাকলী, উপজেলা মৎস্য কর্মকর্তা মাহামুদুল ইসলাম প্রমুখ। পরবর্তীতে মন্ত্রী উপজেলা সমাজসেবা কর্মকর্তা জসিম উদ্দিন ও মিরসরাই পৌর মেয়র মো. গিয়াস উদ্দিনের উপস্থিতিতে ক্যান্সার, কিডণী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় দুইজন ক্যান্সার আক্রান্ত বাচ্চাকে নগদ পঞ্চাশ হাজার টাকার চেক ও প্রতিবন্ধীদের মাঝে ৭ টি হুইল চেয়ার বিতরণ করেন। এছাড়া মন্ত্রী মিরসরাই এস এম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অস্থায়ী ভবনের উদ্ভোধন করেন।

পড়ে দেখুন

সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপো পরিদর্শনে বন্দর চেয়ারম্যান

চট্টগ্রাম ব্যুরো :: সীতাকুণ্ডের শীতলপুর এলাকায় বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণস্থল পরিদর্শন করেছেন বন্দর চেয়ারম্যান রিয়ার …