শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / থানছি থানা ওসি সেরে বাংলা গোল্ড পদক পেলেন সিরাজুল ইসলাম

থানছি থানা ওসি সেরে বাংলা গোল্ড পদক পেলেন সিরাজুল ইসলাম

॥ অনুপম মারমা ॥ পুলিশ বাহিনীতে যোগদান ও শেষ সময়ের মধ্যে সততা,ন্যায়,নিতি নিয়ে অত্যন্ত সু-দক্ষতা ও আপোষহীন ভাবে কাজ করায় আজকের সাফল্য অর্জন হয়েছে। সেরে বাংলার গোল্ড মেডেল পদক ও সাটিফিকেট পেলেন বান্দরবানে থানছি থানা অফিসার ইন্চার্জ মোহাম্মদ সিরাজুল ইসলাম । পুলিশ হচ্ছে জনগনের আসল সেবক হিসেবে প্রমান করলেন তিনি । সরকারে অর্পিত দায়িত্বকে আর অবহেলা নয় সর্বদায় দায়িত্ব পালনে সু-দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তিনি ইতিমধ্যে অসংখ্য পুরস্কার পেয়েছেন।
কুমিল্লায় মুরাদ নগর উপজেলা মৃত মোহাম্মদ লাল মিয়া মোল্লা এর সন্তান মোহাম্মদ সিরাজুল ইসলাম ।তিনি ১৯৮৩ সালে টাংগাইলে পুলিশ বাহিনীতে প্রথম ভর্তি হন । ২০১০ সালে চট্টগ্রাম জেলা সাতকানিয়া থানা প্রথম ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি হিসেবে দায়িত্ব গ্রহন করেন । ২০১৩ সালে ৫ই মার্চ উখিয়া থানা দায়িত্ব পান, ২০১৪ সালে ১৪ই আগষ্ট লামা থানা, ২০১৫ সালে ২৩ ই নভেম্বর তিনি থানছি থানা দায়িত্ব গ্রহন করেন। ওসি দায়িত ¡গ্রহনের পর তিনি আইসি পদক ২বার গোল্ড সার্ভিস মার্ক ২৫বার, দক্ষতা ও কাজের সাফল্যতা অর্জনে বিভিন্ন জেলায় অসংখ্যবার পেয়েছেন। তাছাড়া লামা থানায় দায়িত্ব পালন কালে বান্দরবান জেলায় সার্কেল অফিসারের কর্তৃক মাসিক সন্বনয় সভায় জেলা শ্রেষ্ট ওসি হিসেবে পুরস্কার পেয়েছেন এবং মুক্তিযোদ্ধা মন্ত্রনালয় হইতে ও বেষ্ট ওসি হিসেবে পুরস্কার পেয়েছেন। মানবাধিকার শান্তি পুরস্কার,মাদার তেঁরেজা শান্তি পুরস্কার সর্বশেষ গত বুধবার সেরে বাংলা গোল্ড মেডেল ও সাটিফিকেট পুরস্কার ।
বিগত ১৫ এপ্রিল ২০১৬ইং তারিখ আলিকদমের ৩জন গরু ব্যবসায়ীকে ১১জনে একটি সন্ত্রাসী গ্রুপ গভীর জঙ্গলে নির্মমভাবে হত্যা করে । হত্যাকান্ডে সাথে সরাসরি ১১জন জড়িতদের মধ্যে থেকে ৭জনকে অত্যন্ত দ্রুতসাথে গ্রেপ্তার করে আইনে আওতা আনা হয়েছে এবং গ্রেপ্তারকৃত আসামীরা স্বীকার করেছে । তাদের স্বীকারোক্তি ও জবানবন্ধি মাধ্যমে জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে তাদের বিচার কার্যক্রম চলছে । অভিজ্ঞতা ও দক্ষতা সহিত ৩ খুনে জড়িতদের গ্রেপ্তার করে দেশের পুলিশ বাহিনী ও সরকারে ভাবমুর্ত্তিকে উজ্জল করে তুলছে।
আলাপ কালে তিনি এই প্রতিনিধিকে থানছি থানা অফিসার ইর্ন্চাজ মোহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, পুলিশ বাহিনীতে ভর্তি পর আমাদের শপথবাক্য পাঠ ও দায়িত্বভার গ্রহন থেকে সরকারের অর্পিত দায়িত্বকে সু-দক্ষতা সততা,ন্যায়ের সাথে অন্যায়ের আপোষহীন ও অত্যন্ত সফলতা সহিত পালন করার প্রয়াস নিয়ে অনেক সাফল্য ও অসংখ্য পুরস্কার হলো আমার অর্জন । আমি এই বাহিনীতে বাকি সময় টুকু সফলতাকে অটল রাখার চেষ্টা করে যাব ।

পড়ে দেখুন

পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিদেক :: রাঙামাটি: পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা …