শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরামর্শ কমিটির সভা

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরামর্শ কমিটির সভা

॥ নিজস্ব প্রতিবেদক ॥ পার্বত্য অঞ্চলে পানীয় জলের ব্যবস্থাকে প্রাধান্য দিয়ে চলতি অর্থ বছরের সকল প্রকল্প নেয়া হবে বলে জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মোট বরাদ্ধের ১০ শতাংশ পানীয় জলের জন্য ব্যয় করা হবে। প্রকল্প গ্রহণের সময় পানীয় জলের প্রকল্পকে প্রাধান্য দিয়ে প্রকল্প স্কিম গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা দিয়েছেন নব বিক্রম কিশোর ত্রিপুরা।
গতকাল পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরামর্শ কমিটির সভায় সভাপতির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বার্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি এ কথা বলেন।
সভায় পার্বত্য চট্টগ্রাম মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ কামাল উদ্দিন তালুকদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষ, উন্নয়ন বোর্ডের সদস্য অর্থ মোহাম্মদ শাহীনুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য বাস্তবায়ন মনজুরুল আলম, সদস্য আশীষ কুমার বড়–য়া, সদস্য-প্রশাসন নুরুল আলম চৌধুরী, উন্নয়ন বোর্ড রাঙ্গামাটির নির্বাহী প্রকৌশলী মোঃ মুজিবুল আলম, বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল আজিজ, খাগড়াছড়ির নির্বাহী প্রকৌশলী সহ অন্যান্য কর্মকর্তা, পরামর্শ কমিটির সদস্য, চাকমা রাজা প্রতিনিধি সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
সভায় চেয়ারম্যান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলের জন্য খুবই আন্তরিক। এই অঞ্চলের উন্নয়নের জন্য যে কোন প্রকল্প বাস্তবায়ন করা শুধু সময়ের ব্যাপার মাত্র। তিনি বলেন, প্রধানমন্ত্রীর টেবিলে পার্বত্য অঞ্চলের যে কোন প্রকল্প যাওয়া মাত্রই তা পাশ করে দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, রাঙ্গামাটি হেডম্যান কার্যালয় কেন পার্বত্য অঞ্চলের সকল হেডম্যান কার্যালয় করে দেয়ার পরিকল্পনা রয়েছে। তিনি বলেন, আপনারা এই প্রকল্পটির জন্য সঠিক দিক নির্দেশনা নিয়ে স্কিম তৈরী করুন প্রধানমন্ত্রী একনেক বৈঠকে তা পাশ করে দিবেন বলে আমাদের অগাদ বিশ্বাস রয়েছে।
সভায় পরামর্শ কমিটির সদস্যরা তাদের এলাকার বিভিন্ন প্রকল্প বাস্তবায়নের জন্য বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

পড়ে দেখুন

রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্রশিক্ষণ কর্মশালা : সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে–প্রেস কাউন্সিল চেয়ারম্যান

॥ নিজস্ব প্রতিবেদক ॥ সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে বলে মন্তব্য করেছেন …