শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / পায়ু পথে হাওয়া দিয়ে হত্যা: কারখানা থেকে ২৭ শিশু উদ্ধার

পায়ু পথে হাওয়া দিয়ে হত্যা: কারখানা থেকে ২৭ শিশু উদ্ধার

সোমবার দুপুরে এ অভিযান চালানো হয়েছে বলে জানিয়েছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকারিয়া।
রূপগঞ্জের যাত্রামুড়া এলাকায় জোবেদা টেক্সটাইলে রোববার দুপুরে মলদ্বারে বাতাস ঢুকিয়ে সাগর বর্মণ (১০) নামে ওই শিশুকে হত্যা করা হয় বলে অভিযোগ ওঠে।
জোবেদা টেক্সটাইল মিলস লিমিটেড ছাড়াও এখলাস স্পিনিং মিলস লিমিটেড ও আজহারুল স্পিনিং মিলস লিমিটেডও একই সীমানা প্রাচীরের ভেতর অবস্থিত।
শিশু সাগর ও তার বাবা জোবেদা টেক্সটাইলে কাজ করত।
অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকারিয়া জানান, জোবেদা টেক্সটাইলে অভিযান চালিয়ে ২৭ শিশু শ্রমিককে উদ্ধারের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
“প্রাথমিক গোয়েন্দা তথ্যে জানা গেছে, ওই তিন কারখানায় সাড়ে চার হাজার শ্রমিক রয়েছে। এর মধ্যে শিশু শ্রমিক ১২শর মতো। এই বিষয়টি অনুসন্ধান করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, ওই কারখানার মালিকপক্ষের কিছু লোক সারাদেশ থেকে শিশু শ্রমিক সংগ্রহ করে আনে। তাদের নামমাত্র মজুরি দেওয়া হয়।
“আমরা শিশু সাগর বর্মণ হত্যার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। একই সঙ্গে শিশু শ্রমের সঙ্গে জড়িতদেরও শাস্তি দাবি করছি।”
এ ব্যাপারে জোবেদা টেক্সটাইল মিলস লিমিটেড, এখলাস স্পিনিং মিলস লিমিটেড ও আজহারুল স্পিনিং মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোজাম্মেল হকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

পড়ে দেখুন

পদ্মা সেতু পাড়ি দিয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন ও দোয়া মোনাজাত

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করে দোয়া ও …