শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবানের ব্যবসায়ী নুরুল কবির হত্যা ৬ আসামীর যাবজ্জীবন কারাদন্ড

বান্দরবানের ব্যবসায়ী নুরুল কবির হত্যা ৬ আসামীর যাবজ্জীবন কারাদন্ড

॥ বান্দরবান প্রতিনিধি ॥ বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের ছাইংগ্যা এলাকার চাঞ্চল্যকর মৎস্য ব্যবসায়ী নুরুল কবির হত্যা মামলায় আদালত ৬ আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড প্রদান করেছেন।
রবিবার (৩১জুলাই) জেলা ও দায়রা জজ মো. শফিকুর রহমান আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন। মামলার রায়ে আসামীদের ৫০ হাজার টাকা অনাদায়ে অতিরিক্ত এক বছর বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়। ২০১১ সালের ১১ মার্চ বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের ছাইংগ্যা এলাকার মৎস্য ব্যবসায়ী নুরুল কবিরকে সন্ত্রাসীরা অপহরণ করে। ১৩ দিন পর ত্রিশ টিলা এলাকা থেকে তার অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় নুরুল কবিরের ভাই নুরুল আলম বাদী হয়ে ৭জনকে আসামী করে মামলা দায়ের করে। আসামীদের মধ্যে উবাচিং মারমা, সাচি মং মারমা, মো. রেজাউল, মংহ্লাচিং মারমা, উমং প্রু মারমা ও উক্যহ্লা মারমাকে আদালত যাবজ্জীবন কারাদন্ড প্রদান করে ও অপর আসামী পাইক্ষ্যং পাড়ার কারবারী উচামং মারমাকে মামলা থেকে খালাস প্রদান করে। তবে আসামীদের মধ্যে উক্যহ্লা মারমা পলাতক রয়েছে। মামলায় সরকারি পক্ষের কৌঁসুলির দায়িত্ব পালন করেন এ্যাডভোকেট ড. মহিউদ্দিন।
মামলার বাদী নুরুল আলম জানান, সন্ত্রাসীরা তার ভাইকে অপহরণের পর নৃশংশভাবে হত্যা করেছে। কয়েক দফায় সন্ত্রাসীরা মুক্তিপণের টাকাও নিয়েছে। এরপরও তারা নুরুল কবিরকে হত্যা করেছে। বিচারকের রায়ে তারা সন্তুষ্ট হলেও আসামিদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি চান তারা। উচ্চ আদালতে মামলা আপিল করবেন বলে নুরুল আলম জানিয়েছেন।

পড়ে দেখুন

মিয়ানমারের ৯৫ সীমান্তরক্ষী বাংলাদেশে আশ্রয় নিয়েছেন: বিজিবি

সমন্বয় ডেস্ক ::  মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের জেরে এখন পর্যন্ত দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড …