শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / রাঙ্গামাটিতে সন্ত্রাস জঙ্গীবাদ নির্মূল ও প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে আলোচনা সভা

রাঙ্গামাটিতে সন্ত্রাস জঙ্গীবাদ নির্মূল ও প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে আলোচনা সভা

পার্বত্যাঞ্চলে সন্ত্রাস ও জঙ্গিদের আস্তানা গড়ে তোলার সুযোগ দেওয়া হবেনা বলে মন্তব্য করেছেন, পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু। তিনি বলেন, পাহাড়ে প্রতিটি অঞ্চলে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তোলা হবে। পার্বত্যাঞ্চলের বুকে সন্ত্রাস ও জঙ্গিবাদের ঠাঁই নেই। জঙ্গি ও সন্ত্রাসীরা কোন জাতি ধর্মের হতে পারেনা। তাদের একটাই পরিচয় তারা নরহত্যাকারী। তাদের চিহ্নিত করতে সকল সম্প্রদায়ের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে এলাকায় জনসচেতনতা বাড়াতে হবে।
শনিবার দুপুরে রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমীতে জেলা ইসলামিক ফাউন্ডেশন উদ্যোগ ঈদ পুর্ণমিলনী সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার বিষয়ে এক কর্মশালা উদ্বোধনকালে ফিরোজা বেগম চিনু এসব কথা বলেন।
রাঙ্গামাটি জেলা প্রশাসক শামসুল আরেফিনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনিবার্হী সদস্য আমিনুল ইসলাম আমিন। এসময় রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, পৌর প্যানেল মেয়র মোঃ জামাল উদ্দিন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো. মাহাবুব রহমান ও জেলা ইসলামিক ফাউন্ডেশন উপ-পরিচালক মো. সরকার সারোয়ার আলম উপস্থিত ছিলেন।
আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনিবার্হী সদস্য আমিনুল ইসলাম আমিন বলেন, যারা ইসলামের নামে জঙ্গি কর্মকান্ড চালাছেন। তারা প্রকৃত মুসলমান হতে পারেনা। কারণ ইসলামের কোন হাদিসে ধর্মের নামে জঙ্গি ও সন্ত্রাসী তৎপরতা চালনোর কথা লেখা নেই। তিনি আরও বলেন, আজ সারা বিশ্বের মানুষ জঙ্গি হামলার আতষ্কে রয়েছে। এ আতষ্কে পার্বত্যাঞ্চলেও রয়েছে। তাই জঙ্গি হামরা থেকে বাচতে হলে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তাছাড় রাঙ্গামাটি ইসলামিক ফাউন্ডেশনও সন্ত্রাস মোকাবেলাই বড় ধরণের ভূমিকা রাখতে পারে। পার্বত্যাঞ্চলের মানুষের মধ্যে বিশ্বাস স্থাপন করতে পারে একমাত্র ধর্মীয় নেতারা। তিনি জুম্মার দিন মসজিদের ইমাম-মুয়াজ্জিনসহ ধর্মীয় নেতাদের খুতবার সাথে জঙ্গিবিরোধী বয়ান দেওয়ার জন্য আহবান জানান।

পড়ে দেখুন

রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্রশিক্ষণ কর্মশালা : সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে–প্রেস কাউন্সিল চেয়ারম্যান

॥ নিজস্ব প্রতিবেদক ॥ সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে বলে মন্তব্য করেছেন …