শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / লক্ষ্মীছড়িতে সেনাবাহিনী অভিযানে অস্ত্রও গুলি উদ্ধার, আটক-৪

লক্ষ্মীছড়িতে সেনাবাহিনী অভিযানে অস্ত্রও গুলি উদ্ধার, আটক-৪

॥ লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনী অভিযান চালিয়ে সুমড় পাড়া এলাকা থেকে টুটু অটোমেটিক রাশিয়ান তৈরী একটি রাইফেল ও গুলিসহ ৪জন সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনী।
মঙ্গলবার রাত একটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে লক্ষ্মীছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মুহম্মদ নরুল আমিন’র নেতৃত্বে বাইন্যাছড়া সমুড় পাড়া এলাকায় এ অভিযান চালানো হয়।
লক্ষ্মীছড়ি জোনের এ্যাডজুটেন্ট ক্যাপ্টেন জাওয়াদ সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দিবাগত রাত একটায় জোন কমান্ডার লে. ক. নুরুল আমিনের নেতৃত্বে ৬ টি পেট্রল টিম উপজেলার বাইন্যাছড়া এলাকায় একটি উদ্ধার অভিযান পরিচালনা করে।
এসময় সেনাবাহিনী দুইটি দলে ভাগ হয়ে দুইটি বাড়ি ঘেরাও করে। এরমধ্যে জোন কমান্ডারের নেতৃত্বে যে বাড়ি ঘেরাও করা হয় সেই বাড়িতে গিয়ে বোঝা যায়, এই ইউপিডিএফ নামক স্থানীয় সংগঠনের সন্ত্রাসীদের গোপন আস্তানা।
ভেতরে তাদের ৪ ব্যক্তি গোপন সলাপরামর্শ করছিল। রাত ২.৩০ মিনিটের দিকে অভিযান শুরু করলে সন্ত্রাসীদের গানম্যান সেনাবাহিনীর সদস্যকে লক্ষ্য করে গুলি করতে উদ্যত হলে এক সেনা সদস্য ঝাঁপিয়ে পড়ে তার অস্ত্র কেড়ে নিয়ে তাকে নিষ্কিয় করতে সক্ষম হয়। এসময় অন্য সেনা সদস্যরাও অন্যদের আটক করতে সক্ষম হয়। তবে অন্য ঘেরাও করা বাড়িতে অভিযান চালিয়ে সেখানে কাউকে পাওয়া যায়নি।
তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং কিছুক্ষনের মধ্যে লক্ষিছড়ি পুলিশের হাতে হস্তান্তর করা হবে।

পড়ে দেখুন

রাইখালীর সীতা পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসী হামলায় দুইজন গুরুতর আহত

॥ কাপ্তাই প্রতিনিধি ॥ কাপ্তাইয়ের ২নং রাইখালী ইউনিয়ন এর ১নং ওয়ার্ডের দূর্গম সীতাপাহাড় মারমা পাড়ায় …