শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / লামায় ৭নং ফাইতং ইউনিয়ন পরিষদ উদ্বোধন ও চিওবতলী রাস্তার ফলক উম্মোচন

লামায় ৭নং ফাইতং ইউনিয়ন পরিষদ উদ্বোধন ও চিওবতলী রাস্তার ফলক উম্মোচন

॥ বান্দরবান প্রতিনিধি ॥ বান্দরবানের লামা উপজেলাধীন ৭নং ফাইতং ইউনিয়ন পরিষদ উদ্বোধন ও চিত্তবতী রাস্তার ফলক উম্মোচন করেছেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম পি। শনিবার (৩০জুলাই) সকাল ১১টায় এলজিইডির এর অর্থায়নে ৯০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত ৭নং ফাইতং ইউনিয়ন পরিষদ ও ৩ কোটি টাকা ব্যয়ে এইচবিবি রাস্তার ফলক উম্মোচন করেন তিনি।
উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ হারুন অর রশিদ, এলজিইডি প্রকৌশলী বান্দরবান পার্বত্য জেলা, লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ, লামা সহকারি পুলিশ সুপার হাসান মাহমুদ, লামা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল হোসেন, ৭নং ফাইতং ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান জালাল উদ্দিন কোং, ৪নং আজিজনগর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জসিম উদ্দিন কোং, ফাইতং ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আলহাজ¦ মাষ্টার রুহুল আমিন, সাধারণ সম্পাদক মোঃ ওমর ফারুক, আজিজনগর ইউয়িন আওয়ামীলীগ সভাপতি রফিক আহম্মদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো: কামরুল ইসলাম কানন, ফাইতং ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ বেলাল উদ্দিন, ছাত্রলীগ ফাইতং ইউনিয়ন শাখা সভাপতি সাদ্দাম হোসেন, ফাইতং ইউনিয়ন আওয়ামীলীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ আব্দুর শুক্কুর, ফাইতং ইউনিয়ন যুবলীগ সহ-সভাপতিবোরহান উদ্দিন রিজু, ফাইতং শাখা যুবলীগ সাবেক সভাপতি নুর মোহাম্মদ মনি, ফাইতং ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সৌরভ, ফাইতং ইউনিয়ন শ্রমিকলীগ যুগ্ন আহবায়ক বশির আলম বাবুল, ফাইতং ইউনিয়ন আওয়ামীলীগ সহ-সভাপতি হেলাল উদ্দিন।
নবনির্বাচিত চেয়ারম্যান জালাল উদ্দিন কোম্পানীর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন, ফাইতং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ মাষ্টার রুহুল আমিন। তিনি ফাইতং ইউনিয়নের বিভিন্ন উন্নয়নমূলক কাজের কথা তুলে ধরেন এবং ফাইতং ইউনিয়ন পরিষদের জমিদাতা ইসমাইল হোসেনের মহত্বের প্রশংসা করেন।
ফাইতং ইউনিয়ন পরিষদ উদ্বোধনকালে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম পি বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড সুতরাং জাতিকে সামনে দিকে এগিয়ে নিতে শিক্ষার কোন বিকল্প নাই। তাই তিনি মেয়েদের বোঝা মনে না করে সুশিক্ষিত করে তোলার আহবান জানান। তিনি দেশে জঙ্গি হামলা ঘটনা তুলে ধরে বলেন, বর্তমান সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য দেশের মধ্যে জঙ্গি হামলার ঘটনা ঘটাচ্ছে। দেশের অস্থিরতা সৃষ্টি করতে ও দেশের ভাবমূর্তি নষ্ট করতেই এইসব হামলার ঘটনা ঘটাচ্ছে। জঙ্গি হামলা প্রতিরোধে পাড়া মহল্লায় প্রতিরোধ কমিটি গঠন করার পরামর্শ দেন।
পরে তিনি বৌদ্ধ বিহার ও বানিয়াছড়া থেকে চিওবতলী রাস্তার জন্য ৩ কোটি টাকা ব্যয়ে এইচবিবি রাস্তার ফলক উম্মোচন করেন এবং ফাইতং উচ্চ বিদ্যালয় মাঠে জনসভায় অংশ গ্রহন করেন। এসময় প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম পি ফাইতংবাসীর উদ্দেশ্যে বলেন, আমি শ্রদ্ধার সাথে স্মরণ করি সানু মেম্বারকে যার অক্লান্ত পরিশ্রমে আজ ফাইতংবাসী একটি পূনাঙ্গ ইউনিয়ন পরিষদ পেয়েছে। তিনি বলেন, উক্ত ইউনিয়নের রাস্তার যে বেহাল অবস্থা হয়েছে তার জন্য ইট ভাটার মালিকগনদের দায় করেন এবং ইটবাহী গাড়ি যাতে অতিরিক্ত ইট বহন না করে তার জন্য কঠোর নির্দেশনা প্রদান করেন।

পড়ে দেখুন

পার্বত্য চট্টগ্রাম-বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভা রেলপথে যুক্ত হচ্ছে ৩ পার্বত্য জেলা

॥॥ গিরিদর্পণ ডেস্ক ॥ পার্বত্য চট্টগ্রাম-বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় তিন পার্বত্য জেলায় …