শিরোনাম
প্রচ্ছদ / রাজনীতি / ‘ষড়যন্ত্রের কাছে মাথা নত করবে না বিএনপি’–মীর নাছির

‘ষড়যন্ত্রের কাছে মাথা নত করবে না বিএনপি’–মীর নাছির

তারেক রহমানকে বাংলাদেশের গণমানুষের নেতা আখ্যায়িত করে বিএনপির চেয়াপার্সনের উপদেষ্টা মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেছেন, তাকে বাদ দিয়ে বাংলাদেশে কোন নির্বাচন হবে না।
তিনি বলেন, তারেক রহমানকে সাজা দেওয়া আওয়ামী লীগের ষড়যন্ত্র। বিএনপি কোন চক্রান্তের কাছে মাথা নত করবে না। দেশপ্রেমিক জনতার শক্তিতেই এগিয়ে যাবে।
শনিবার বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে অনুষ্ঠিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলে তিনি। কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসেবে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করে নগর বিএনপি।
অর্থ পাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ৭ বছরের কারাদ- ও ২০ কোটি টাকা জরিমানার প্রতিবাদে শনিবার সারাদেশে বিক্ষোভ সমাবেশ আহ্বান করে বিএনপি।
মামলার জালে ফেলে তারেক রহমান ও বিএনপি নেতাদের রাজনীতি ও নির্বাচন থেকে দুরে রাখা যাবে না উল্লেখ করে প্রধান বক্তার বক্তব্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, বিএনপির স্বাধীনতা প্রিয় কোটি কোটি নেতাকর্মী আওয়ামী ষড়যন্ত্রকে পরাজিত করবেই।
তিনি বলেন, তারেক রহমানকে মামলা দিয়ে জনগণ থেকে বিচ্ছিন্ন করা যাবে না। তারেক রহমান ও বিএনপির শেকড় জনগণের মাঝে।
সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম শামীম বলেন, সরকারের এই রায়ে বিএনপি ভয়ে ভীত নয়। বিএনপির নেতাকর্মীরা রাজপথে থাকবে।
কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বাংলাদেশে এমন আন্দোলন হবে আওয়ামী লীগ পালাবার পথ পাবে না।
নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, সরকার জঙ্গি জঙ্গি খেলা করছে, অথচ জঙ্গি নিমূলে কোন বাস্তব পদক্ষেপ নিচ্ছে না। বিদেশি প্রভুর সহানুভূতি নিয়ে ক্ষমতা আকড়ে ধরতে বাংলাদেশে একের পর এক মানুষ খুন, গুমসহ নৈরাজ্য সৃষ্টি করছে।
নগর বিএনপির সহ-সভাপতি সামশুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপি নেতা মোহাম্মদ মিয়া ভোলা, এম এ আজিজ, এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, শেখ নুরুল্লাহ বাহার, হারুন জামান, এসকান্দর মির্জা, শফিকুর রহমান স্বপন, সুবক্তগীন ছিদ্দিকী মক্কি, আর ইউ চৌধুরী শাহীন, মোশাররফ হোসেন দীপ্তি, ইয়াছিন চৌধুরী লিটন, আনোয়ার হোসেন লিপু, শাহ আলম, সামশুল হক, জাহাঙ্গীর আলম দুলাল, সৈয়দ আহমদ, ইকবাল চৌধুরী, আবুল হাশেম, সামশুল আলম, জিএম আয়ুব খান, মো. সালাহ উদ্দিন, মনোয়ারা বেগম মনি প্রমুখ বক্তব্য রাখেন।

পড়ে দেখুন

মালয়েশিয়ার রাজনৈতিক ড্রামা নতুন করে প্রকাশ্যে আসছে

মালয়েশিয়ার রাজনৈতিক ড্রামা নতুন করে প্রকাশ্যে আসছে। ড. মাহাথির মোহাম্মদ ক্ষমতা হারানোর পর অনেকেই মনে …