শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / সাজেক নারী সমাজের সভানেত্রী নিরূপা চাকমা উপজাতি সন্ত্রাসীদের হামলায় মারাত্মক আহত

সাজেক নারী সমাজের সভানেত্রী নিরূপা চাকমা উপজাতি সন্ত্রাসীদের হামলায় মারাত্মক আহত

সাজেক প্রতিনিধি: রাাঙ্গামাটি পার্বত্য জেলার সাজেকে উপজাতী নারী সংগঠন সাজেক নারী সমাজের সভানেত্রী নিরুপা (৩৬) চাকমা প্রতিন্দ্বন্দ্বী আঞ্চলিক সংগঠনের সন্ত্রাসী কর্তৃক আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর জখম হয়েছেন । সন্ত্রাসীদের আঘাতে তার মাথার বিভিন্ন স্থান কেটে প্রচুর রক্তপাত হয়েছে।
সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে তার নিজ বাড়ী সাজেকের বালুঘাট এলাকায় ৮-১০ জনের একটি উপজাতি সন্ত্রাসী গোষ্ঠী তার বাড়ীতে প্রবেশ করে অতর্কিতভাবে হামলা চালায় এবং প্রচন্ড মারধোর করে তাকে অচেতন অবস্থায় রেখে চলে যায় বলে জানা গেছে। এলাকার লোকজন গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাকে খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করে।
স্থানীয় একটি সুত্র জানিয়েছে, নিরূপা ইউপিডিএফ’র রাজনীতির সাথে দীর্ঘদিন যাবত জড়িত এবং সে গত কয়েকমাস যাবত এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টা করছিল এবং তার আধিপত্য বিস্তার স্থানীয় প্রতিদ্বন্দ্বী উপজাতীয় সংগঠনের জন্য হুমকি সৃষ্টি করেছিল। তাই তারা এই হামলা চালিয়েছে বলে ধারণা করছে সুত্রটি।
হামলার বিষয়ে নিরুপার চাকমার স্বামী সুনিল চাকমা মুঠুফোনে বলেন, ঘটনার সময় আমি বাসায় ছিলাম না তবে জানতে পেরেছি জেএসএস(সংস্কার)’র ৮-১০জনের মত যুবক বাড়ীতে এসে আমার স্ত্রীকে প্রচণ্ডভাবে ছুরি আর লাঠি দিয়ে মারধর করে। আমি এখন আমার স্ত্রীকে হাসপাতালে নিয়ে যাচ্ছি।
সাজেকে জেএসএস(সংস্কার)’র দায়িত্বে থাকা নয়ন চাকমা বিষয়টি অস্বীকার করে বলেন, নিরুপার ওপর যেখানে হামলা হয়েছে এলাকাটি ইউপিডিএফ’র দখলে সেখানে আমাদের লোক হামলা করার প্রশ্নেই ওঠেনা, তাদের অভ্যন্তরীন কোন্দলের কারণে তার দলের লোকেরা তার উপর এই হামলা চালিয়েছে।

পড়ে দেখুন

রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্রশিক্ষণ কর্মশালা : সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে–প্রেস কাউন্সিল চেয়ারম্যান

॥ নিজস্ব প্রতিবেদক ॥ সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে বলে মন্তব্য করেছেন …