শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / অজ্ঞাত রোগে আক্রান্ত, রামগড় মাদ্রাসার ২৭ ছাত্রী হাসপাতালে

অজ্ঞাত রোগে আক্রান্ত, রামগড় মাদ্রাসার ২৭ ছাত্রী হাসপাতালে

॥ শ্যামল রুদ্র, রামগড় ॥ খাগড়াছড়ির রামগড় পৌরসভার গণিয়াতুল উলুম আলিম মাদ্রাসার ২৭ ছাত্রী অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্ত্তি হয়েছে। চিকিৎসক জানিয়েছেন, এটি গণমনন্তাত্ত্বিক রোগ। এতে ভয় পাওয়ার কিছু নেই আস্তে আস্তে সেরে যাবে। এই ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
মাদ্রাসা অধ্যক্ষ আব্দুল সালাম নিজামী সাংবাদিকদের জানান, বেলা ১২টায় ৬ষ্ট শ্রেণীর ছাত্রী মারজানা আক্তার হঠাৎ মাথা ঘুরে পড়ে গেলে তাকে হাসপাতালে ভর্ত্তি করা হয়। তার অভিভাবকেরা জানান, মেয়েটির মাঝে মধ্যে এই রকম হয় আবার সেড়ে যায়। কিন্তু মধ্যাহ্ন বিরতির পর একে একে বিভিন্ন শ্রেণীর ছাত্রীরা একই ভাবে অসুস্থ হতে থাকলে হাসপাতালে খবর পাঠানো হয়। ডাক্তার এসে অবস্থা দেখে আক্রান্ত ছাত্রীদের হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।
অধ্যক্ষ জানান, ৫ম শ্রেণীর ১জন, ৬ষ্ঠ শ্রেণীর ৩জন, ৭ম শ্রেণীর ১৩জন, ৮ম শ্রেণীর ৭জন, ৯ম শ্রেণীর ২জন ও দশম শ্রেণীর ১জন এই রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছে।
রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. রতন খীসা জানান এটি গণমনস্তাত্তিক রোগ। তবে সঠিক সময়ে চিকিৎসা দেওয়ায় সবাই এখন আশংকা মুক্ত, ভয়ের কিছু নেই।
খবর পেয়ে অসুস্থ ছাত্রীদের দেখতে হাসপাতালে ছুটে যান উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম ফরহাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকবাল হোসেন, পৌর মেয়র মো. শাজাহান রিপন, ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, আওয়ামীলীগ নেতা বিশ্ব প্রদীপ ত্রিপুরা সহ জনপ্রতিনিধিরা।
রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইকবাল হোসেন সাংবাদিকদের জানান, এই ব্যাপারে রামগড় স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. রতন খীসাকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
এদিকে খাগড়াছড়ি থেকে একটি চিকিৎসক দল রাত আটটায় রামগড় এসে পৌঁছেছে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …