শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সভা

খাগড়াছড়িতে জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সভা

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥ খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, জঙ্গি ও সন্ত্রাসীদের কোনো ধর্ম ও জাত নেই। নীতিভ্রষ্ট মানবতাবিরোধী এ জঙ্গিদের রুখতে সমাজের বিবেকবান মানুষদেরকে স্ব-স্ব এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে নজরদারি বাড়াতে হবে।
তিনি সোমবার (১ আগস্ট) দুপুরে খাগড়াছড়ি সরকারী কলেজে জেলা পুলিশ আয়োজিত জঙ্গি ও সন্ত্রাসবিরোধী মতবিনিময় সভায় এ আহবান জানান।
কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো: আব্দুস সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান ও পুলিশ সুপার মো: মজিদ আলী, বিভাগীয় বন কর্মকর্তা মো: মুমিনুর রশীদ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক তরুন কুমার ভট্টাচার্য।
জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী অভিভাবকদের আরো সতর্ক ও সচেতন হওয়ার পরামর্শ দিয়ে বলেন, দেশ বর্তমানে জঙ্গিবাদের মুখোমুখি। আমাদের তরুণ ছেলে-মেয়েদের টার্গেট করা হচ্ছে জঙ্গি বানানোর জন্য।
জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান বলেন, জঙ্গিবাদ দেশের উন্নয়ন ও অগ্রগতির পথে বাধা হয়ে দাঁড়িয়েছে।
পুলিশ সুপার মো: মজিদ আলী বলেন, শুধু মাদরাসা থেকে নয়, বরং দেশের নামী-দামী শিক্ষা প্রতিষ্ঠানেই জঙ্গিবাদের জম্ম হচ্ছে। জঙ্গিবাদ রুখতে শিক্ষকদেরও ভূমিকা রয়েছে।
সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: রইছ উদ্দিনের সঞ্চালনে আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন খাগড়াছড়ি সরকারী কলেজের উপাধক্ষ মো: আব্দুল লতিফ ও শিক্ষার্থী জাহিদুল ইসলাম।
মূল প্রবন্ধ পাঠ করেন খাগড়াছড়ি সরকারী কলেজের রাষ্ট্র বিজ্ঞানের প্রভাষক মোহাম্মদ জাকির হোসেন। এছাড়া একই দিন খাগড়াছড়ি সরকারী কলেজ ও চিকিৎসকসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে খাগড়াছড়িতে জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন হয়েছে।

পড়ে দেখুন

খাগড়াছড়িতে কালবৈশাখী ঝড়ে বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষয়ক্ষতি, যোগাযোগ ছিলো বন্ধ, বিদ্যুৎ ছিলো না ৫ ঘন্টা

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥ খাগড়াছড়িতে মাত্র এক মিনিটের কালবৈশাখী ঝড়। তাতেই বিভিন্ন স্থানে বৈদ্যুতিক পোল …