শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / দীঘিনালায় শেখ রাসেল আধুনিক প্রযুক্তি কম্পিউটার ল্যাব পরিদর্শন

দীঘিনালায় শেখ রাসেল আধুনিক প্রযুক্তি কম্পিউটার ল্যাব পরিদর্শন

॥ সোহেল রানা  দীঘিনালা ॥  খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বানছড়া উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল আধুনিক প্রযুক্তি কম্পিউটার ল্যাব পরিদর্শন করতে এসে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, একটি সুখী ও সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্নকে বাস্তবে রুপ দিতেই ‘‘সারা দেশে  শিক্ষা প্রতিষ্ঠানে আধুনিক প্রযুক্তি কম্পিউটার ল্যাব ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন’’ প্রকল্পের মাধ্যমে সারা দেশের বিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য চালু করা হয়েছে, শেখ রাসেল আধুনিক প্রযুক্তি কম্পিউটার ল্যাব। ছাত্রাছাত্রীদেরকে কম্পিউটার শিক্ষায় শিখিত করে ডিজিটাল বাংলাদেশ গড়ার সুযোগ্য যোদ্ধা হিসেবে গড়ে তোলা হবে এই ল্যাবের মাধ্যমে। পার্বত্যাঞ্চলের দূর্গম পাহাড়ের শিক্ষার্থীরাও ইন্টারনেট ব্যবহার করতে পারছে।
এসময় তিনি আরো বলেন, এখানে ই-শপ চালু করে স্থানীয় ভাবে উৎপাদিত পণ্যের ব্যাপক প্রচার ও প্রসার ঘটিয়ে ব্যবসায়িকভাবে লাভবান হওয়া সম্ভব। বর্তমানে ঘরে বসেই দেশ-বিদেশের পণ্য ক্রয়-বিক্রয় করতে পারছেন, তাই সকলকে ই-শপের মাধ্যমে ব্যবসা করারও আহবান জানান। এছাড়াও দীঘিনালা বন বিহার ও উপজেলা আওয়ামীলীগ অফিস পরিদর্শন করেন তিনি।
পরির্দশনকালে তাঁর সাথে ছিলেন, সারা দেশে  শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাব ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব এমদাদুল হক, খাগড়াছড়ি জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মজিদ আলী বিপিএম, দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ড.মুহাম্মদ শহীদ হোসেন চৌধুরী, উপজেলা আওয়ামীলীগ সভাপতি  আলহাজ্ব মোহাম্মদ কাশেম, দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি)  মো. মিজানুর রহমান, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য মিস শতরুপা চাকমা, বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্মৃতি বিজয় চাকমা প্রমূখ।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …