শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / দীর্ঘ ১৭ বছর পর রাঙ্গামাটি পৌরসভার নিজস্ব জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো জেলা প্রশাসন

দীর্ঘ ১৭ বছর পর রাঙ্গামাটি পৌরসভার নিজস্ব জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো জেলা প্রশাসন

॥ নিজস্ব প্রতিবেদক ॥ দীর্ঘ ১৭ বছর পর রাঙ্গামাটি পৌরসভার নিজস্ব জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো জেলা প্রশাসন। রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরীর একান্ত প্রচেষ্ঠা ও মামলার রায়ের ফলে গতকাল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। রাঙ্গামাটি জেলা প্রশাসনের আরডিসি ও রাঙ্গামাটি পৌরসভার প্রধান নির্বাহী সোহেল পারভেজ এবং সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট বিপুল কুমারের নেতৃত্বে এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হয়।
এ সময় রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, প্যানেল মেয়র জামাল উদ্দিন, কাউন্সিলার বিল্লাল হোসেন টিটু, মিজানুর রহমান সহ পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।
সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট বিপুল কুমার বলেন, কোর্টের অদেশের পরিপ্রেক্ষিতে আজকে এই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। তিনি বলেন, রাঙ্গামাটি পৌরসভার দীর্ঘ দিনের যন্ত্রণা আজ মুক্ত হয়েছে।
রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, এই উচ্ছেদ কার্যক্রম আমার জন্য নয় পুরো রাঙ্গামাটিবাসীর জন্য। এই জায়গা থেকে অবৈধ দখলদারদের সরে যাওয়ার জন্য আমরা দীর্ঘদিন ধরে প্রক্রিয়া নিলেও তারা কারো কথা শুনতে রাজি নয়। তিনি বলেন, তাদেরকে এই জায়গার পরিবর্তে পৌরসভার অর্থয়নে শিমুলতলীতে জায়গা দেয়া হয়েছে। বেশ কিছু পরিবার চলে গেলেও ১টি পরিবার এখান থেকে সরে না যাওয়ায় প্রশাসনকে উচ্ছেদের উদ্যোগ নিতে হয়েছে। তারই ভিত্তিতে আজকে এই উচ্ছেদ অভিযান চালিয়েছে রাঙ্গামাটি জেলা প্রশাসন।
সম্প্রতি  জেলা প্রশাসনের আদেশের পর অবৈধ ভাবে অবস্থান কারী পরিবার গুলো উচ্ছেদ হওয়ার পর শহরের শিমুলতলী এলাকায় রাঙ্গামাটি পৌরসভার অর্থায়নে ক্রয়কৃত জায়গায় নিজেদের আসবাবপত্র নিয়ে পরিবার গুলো চলে যায়।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …