শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / ধর্মের নামে জঙ্গীবাদ, সন্ত্রাস, নাশকতা ও মানুষকে হত্যা করে তারা দেশ ও জাতির শক্র ——–বীর বাহাদুর এমপি

ধর্মের নামে জঙ্গীবাদ, সন্ত্রাস, নাশকতা ও মানুষকে হত্যা করে তারা দেশ ও জাতির শক্র ——–বীর বাহাদুর এমপি

॥ এস.কে খগেশপ্রতি চন্দ্র খোকন, লামা ॥  বান্দরবানের লামা উপজেলায় জঙ্গী ও সন্ত্রাসবাদ বিরোধী সমাবেশ এবং আইন শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা ২৭ আগষ্ট শনিবার বিকাল ৫টায় লামা উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, এমপি।
জঙ্গী ও সন্ত্রাসবাদ বিরোধী সমাবেশে সভাপতিত্ব করেন লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, লামা-আলীকদম সেনা জোন কমান্ডার লে. কর্ণেল মো. সারোয়ার হোসেন, ৫৭ বিজিবি কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল মো. হুসাইন রেজা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো. ইসমাইল, লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম সহ প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, এমপি বলেন, সকলকে ঐক্যবদ্ধ হয়ে এসব জঙ্গীবাদ, সন্ত্রাস, হত্যা, নাশকতা সৃষ্টিকারী ও এদের মদদ দাতাকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। যারা ধর্মের নামে জঙ্গীবাদ, সন্ত্রাস, নাশকতা, বিভিন্ন ধর্মালম্বী মানুষকে হত্যা করে তারা দেশ ও জাতির শক্র। বান্দরবানকে জঙ্গী ও সন্ত্রাস মুক্ত করা হবে।
আরো বলেন, পার্বত্য অঞ্চলে জঙ্গিবাদ যাতে প্রবেশ করেত না পারে সে বিষয়ে প্রশাসনকে সহযোগিতা করতে সকল শ্রেণী পেশার মানুষকে অনুরোধ করেন ও যার যার অবস্থান থেকে প্রশাসনকে সহযোগিতা করার আহব্বান জানান এবং  পাহাড়ে জঙ্গি,সন্ত্রাসী ও চাঁদাবাজদের বিরুদ্বে কঠোর অবস্থান গ্রহন করার জন্য পুলিশ সহ সকল আইন শৃঙ্খলা বাহীনী কে  সর্বদা সজাগ থাকার আহব্বান জানায়।আমরা সবাই যদি আমাদের পরিবারের প্রতি খেয়াল রাখি তাহলে সারা দেশ জঙ্গী মুক্ত রাখা সম্ভব। বিশেষ করে জঙ্গী ও সন্ত্রাসবাদ কার্যক্রমে জড়িত থাকলে যে কাউকে জিরো টলারেন্ট মনোভাব দেখাতে প্রশাসনের প্রতি অনুরোধ করেন তিনি।
এছাড়া আলোচনা সভা শেষে প্রধান অতিথি লামা পৌরসভার ৯টি ওয়ার্ডের ৩শত দুগ্ধ দানকারী মাকে মহিলা বিষয়ক অধিদপ্তরের “কর্মজীবি ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল” কর্মসূচীর আওতায় মাথাপিছু ৬হাজার টাকা করে সহায়তা অনুদান প্রদান করেন। পার্বত্য প্রতিমন্ত্রীর বিশেষ বরাদ্দ থেকে দুস্থ, অসহায়, হতদরিদ্র ৪৮ জনকে ১বান ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা দেয়া হয়। এছাড়া গত ১৫ জুলাই ২০১৬ইং শুক্রবার লামা উপজেলার কেয়াজুপাড়া বাজারের ব্যবসায়ী খোকন নাথ এর পরিবারকে জেলা প্রশাসক এর সহায়তা তহবিল থেকে ২০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …