শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / পার্বত্য চট্টগ্রামের মাটিতে সন্ত্রাস ও জঙ্গীবাদের স্থান হবে না ——-বীর বাহাদুর এমপি

পার্বত্য চট্টগ্রামের মাটিতে সন্ত্রাস ও জঙ্গীবাদের স্থান হবে না ——-বীর বাহাদুর এমপি

॥ রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥ পুলিশই জনতা, জনতাই পুলিশ এই শ্লোগান নিয়ে বান্দরবানে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্টিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় এই উপলক্ষে জেলা কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে বান্দরবানের রাজার মাঠ হতে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে ক্ষুদ্র-নৃ-গোষ্টির সাংস্কৃতিক ইনিষ্টিটিউটে গিয়ে শেষ হয়। র‌্যালীতে প্ল্যাকার্ড ও ব্যানার হাতে নিয়ে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেয়। পরে ক্ষুদ্র-নৃ-গোষ্টির সাংস্কৃতিক ইনিষ্টিটিউটের অডিটরিয়াম হল রুমে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্টিত হয়। জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মংক্যচিং চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি।
এসময় অন্যান্যদের মধ্যে জেলা আওয়ামীলীগের সভাপতি ও র্পাবত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিনিয়র সহকারী পুলিশ সুপার শম্পা রানী সাহা, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল হক চৌধুরী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, পৌর মেয়র ইসলাম বেবী, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো:রফিক উল্লাহ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাস, পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, বান্দরবান জেলা আওয়ামীলীগের সহ সভাপতি একে এম জাহাঙ্গীর, ইউএনডিপির বান্দরবান ডিষ্টিক ম্যানেজার খুশিরায় ত্রিপুরা, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, মাসিক নীলাচল পএিকার সম্পাদক ইসলাম কোম্পানী সহ বিভিন্ন সরকারি বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্টানের সুচনা করে পুলিশের সদস্যরা।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের  প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি বলেন, সাম্প্রতিক সময়ে সন্ত্রাস ও জঙ্গীবাদ হঠাৎ করে মাথাচাড়া দিয়ে উঠেছে। পুলিশের পাশাপাশি জনগণের অংশগ্রহনের মধ্য দিয়ে একটি সুখী সুন্দর বাংলাদেশ গড়া সম্ভব। এসময় তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের মাটিতে সন্ত্রাস ও জঙ্গীবাদের স্থান হবে না। সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্বে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশের সকল সদস্যদের অংশগ্রহন নিশ্চিত করার আহবান ও জানান। পরে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের  প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি বিকাল সাড়ে ৩টায় বান্দরবান স্টেডিয়ামে জেলা পর্যায়ে ৪৫তম বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদ্্রাসা গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা-২০১৬ ফুটবল খেলার উদ্বোধন করেন বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে।
খেলায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, পৌর মেয়র ইসলাম বেবী প্রমুখ। উক্ত খেলায় অংশ গ্রহন করেন রোয়াংছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় বনাম ডনবস্কো উচ্চ বিদ্যালয়ের মধ্যে ডনবস্কো উচ্চ বিদ্যালয় ০-২ গোলে বিজয়ী হন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …