শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / পার্বত্য ভূমি কমিশন আইন সংশোধনী বাতিলের দাবীতে খাগড়াছড়িতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

পার্বত্য ভূমি কমিশন আইন সংশোধনী বাতিলের দাবীতে খাগড়াছড়িতে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

॥ লিটন ভট্টাচার্য্য রানা,খাগড়াছড়ি ॥ পার্বত্য জেলায় “ভূমি কমিশন আইন (সংশোধনী)-২০১৬” বাতিলের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা।
সোমবার সকাল ১০ টায় খাগড়াছড়ি সরকারি কলেজ প্রাঙ্গণে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে অংশগ্রহন করেন, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জনাব সাহাজল ইসলাম সজল, পার্বত্য নাগরিক পরিষদ মাটিরাঙ্গা উপজেলার সভাপতি- জনাব এসএম হেলাল।
মানববন্ধনে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের বিভিন্ন উপজেলা শাখাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ ও সর্বস্তরের বাঙ্গালীরা অংশগ্রহন করেন।
মানববন্ধনে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মোঃ মাঈন উদ্দিন’র সভাপতিত্ব বক্তব্য রাখেন, সিনিয়র  সহ-সভাপতি, সাধারণ সম্পাদক এসএম মাসুম রানা, সাংগঠনিক সম্পাদক মোস্তফা কামাল,  যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ প্রমূখ।
পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মোঃ মাঈন বক্তবে বলেন, ‘ভূমি কমিশন আইন সংশোধনী ২০১৬’  হল পার্বত্য বাঙ্গালীদের উচ্ছেদের জন্য একটি নিল নকশা। এই আইনের গঠনে  বুঝা যায় যে,  সংখ্যা গরিষ্ঠ সদস্য যাদের কোরামের কথা বলা হয়েছে তারা  সবাই উপজাতী ও জেএসএস এর সদস্য। তাদের দাবী হল তারা পার্বত্য অঞ্চলে বাঙ্গালীদের উচ্ছেদের জন্যই ভূমি কমিশনটিকে একতরফা নিজেদের  লোক নিয়োগ দিয়ে উপজাতী কমিশন  গঠন করার পাঁয়তারা করেছে। তিনি আরো বলেন,  আইন সংসদে  উত্থাপনের আগে  কেন অধ্যাদেশ আকারে  জারী করার  সিদ্ধান্তই হল একটি বড় যড়যন্ত্র।
মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পার্বত্য অঞ্চলে বাঙ্গলীদের অস্তিত্বের দাবী বোঝার জন্য অনুরোধ  জানান।
এদিকে, অবিলম্বে এ “ভূমি কমিশন আইন (সংশোধনী)-২০১৬” বাতিল করা না হলে, আগামী ১০ আগষ্ট (বুধবার) হরতাল ও অবরোধসহ কঠোর কর্মসূচী পালন করা হবে বলে জানান পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ।

পড়ে দেখুন

পানছড়িতে ইউপিডিএফের ৪ জনকে গুলি করে হত্যা

খাগড়াছড়ি প্রতিনিধি :: খাগড়াছড়ির পানছড়িতে প্রসীত নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) চারজনকে গুলি করে …