শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বাইশারীতে বৌদ্ধ মন্দিরে হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছে পুলিশ-জনতা

বাইশারীতে বৌদ্ধ মন্দিরে হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছে পুলিশ-জনতা

॥ আবুল বাশার নয়ন, নাইক্ষ্যংছড়ি ॥ নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ধাবনখালী মারমা পাড়া বৌদ্ধ বিহারে দুর্বৃত্তদের হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছে পুলিশ ও জনতা।
বৌদ্ধ ভিক্ষু উঃ পাইন্দেমা জানান, গত ৪ আগষ্ট বৃহস্পতিবার রাতে হঠাৎ একদল দুর্বৃত্ত এসে প্রথমে জানালা এবং পরে জোরে দরজা ধাক্কা দেয়। ঐ সময় দুর্বৃত্তদের ধাক্কায় দরজার একটি কব্জা খুলে মাটিতে পড়ে যায়। তাৎক্ষনিকভাবে বৌদ্ধ মন্দিরে মাইকে ঘোষণা দিলে পুলিশ ও জনতা দ্রুত ঘটনাস্থলে পৌঁছার পর দুর্বৃত্তরা পালিয়ে যায়। তবে ভাংচুরের মত বড় ধরনের কোন ঘটনা ঘটেনি।
বাইশারী তদন্ত কেন্দ্রে ইনচার্জ এসআই এসএম আবু মুসা বলেন, তিনি বিষয়টি শুনার সাথে সাথে দ্রুত ঘটনাস্থলে সঙ্গীয় ফোর্স নিয়ে পৌঁছান। তাছাড়া সন্ত্রাসীদের ধরতে রাতভর আশপাশের এলাকায় অভিযান পরিচালনা করেন। পাশাপাশি এখনো পর্যন্ত পুলিশের টহল অব্যাহত সহ ঘটনাস্থলে অতিরিক্ত ফোর্স মোতায়েন রয়েছে। তিনি দাবি করেন, মন্দিরে হামলা ও ভাংচুরের মত কোন ধরনের ঘটনা ঘটেনি।
বাইশারী তদন্ত কেন্দ্রে নব নিযুক্ত ইনচার্জ এসএম আবু মুসা সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জানান, সন্ত্রাসী ধরতে পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে। অভিযানের মাধ্যমে উক্ত ঘটনার সাথে জড়িতদের অবশ্যই খুঁজে বের করা হবে।

পড়ে দেখুন

পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিদেক :: রাঙামাটি: পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা …