শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবানে মাহেন্দ্র ও সিএনজি মালিক সমিতির ডাকে অনির্দিষ্টকালের ধর্মঘট

বান্দরবানে মাহেন্দ্র ও সিএনজি মালিক সমিতির ডাকে অনির্দিষ্টকালের ধর্মঘট

॥ রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥  মাহেন্দ্র চালকের উপর হামলা ও সন্ত্রাসীদের অব্যাহত চাঁদাবাজির প্রতিবাদে বান্দরবানে মাহেন্দ্র ও সিএনজি মালিক সমিতির ডাকে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হয়েছে।
গতকাল সোমবার সকাল থেকে বান্দরবানের বিভিন্ন সড়কে চলাচলকারী সিএনজি ও মাহেন্দ্র চালক শ্রমিকরা শহরের ট্রাফিক মোড়ে একত্রিত হয়ে যানচলাচল বন্ধ করে দেয়। শ্রমিকরা সড়কের উপর গাড়ি আড়াআড়িভাবে রেখে প্রতিবাদ জানায়। পরে মুক্ত মঞ্চের সামনে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশে করে শ্রমিকরা। সমাবেশের পর জেলা প্রশাসককে স্মারকলিপি দেয়া হয়।
সিএনজি মাহেন্দ্র মালিক সমিতির সভাপতি মোঃ হোসেন জানান, সন্ত্রাসীরা মাহেন্দ্র সিএনজি মালিক ও চালক সমিতির কাছ থেকে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করেছে। দাবিকৃত চাঁদা না দেয়ায় গতকাল সোমবার বেলা ১১ টার দিকে বান্দরবানের বালাঘাটা চড়–ইপাড়া সড়কে সন্ত্রাসীরা মোঃ রাসেল নামের এক মাহেন্দ্র চালককে অপহরণ করার চেষ্টা করে। পরে সন্ত্রাসীরা অপহরণে ব্যর্থ হয়ে ঐ চালককে পিটিয়ে আহত করে।
এই হামলার প্রতিবাদে সিএনজি মাহেন্দ্র মালিক সমিতির ডাকে সোমবার থেকে বান্দরবানের সকল সড়কে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু হয়েছে। সন্ত্রাসীদের গ্রেফতার না করা পর্যন্ত ধর্মঘট চলবে বলে জানান নেতৃবৃন্দ। বান্দরবান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহ বলেন, ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনার জন্য সব ধরণের চেষ্টা চলছে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …