শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবানে সাঙ্গু উচ্চ বিদ্যালয়ের দ্বিতল ভবনের উদ্বোধন ও ল্যাপটপ বিতরণ

বান্দরবানে সাঙ্গু উচ্চ বিদ্যালয়ের দ্বিতল ভবনের উদ্বোধন ও ল্যাপটপ বিতরণ

বান্দরবানে সাঙ্গু উচ্চ বিদ্যালয়ের দ্বিতল ভবনের উদ্বোধন ও ল্যাপটপ বিতরণ
॥ রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥
বান্দরবানে পঁচিশ লক্ষ টাকা ব্যয়ে সাঙ্গু উচ্চ বিদ্যালয়ের দ্বিতল ভবনের উদ্বোধন করলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি। বুধবার সকাল ১০টায় বান্দরবানের সাঙ্গু উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিমন্ত্রী বিদ্যালয়ের দ্বিতল ভবনের উদ্বোধন করেন।
এসময় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার অর্নিবান চাকমা, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আব্দুল আজিজ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের সহকারী প্রকৌশলী নিরঞ্জন নাথ, সাঙ্গু উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো: কামাল পাশাসহ প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় মাল্টিমিডিয়া ক্লাসরুম ও কম্পিউটার ল্যাবের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।
উদ্বোধনী অনুষ্টানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। সকলের শিক্ষা লাভের অধিকার রয়েছে। বর্তমান সরকারের আমলে শিক্ষা ব্যবস্থার আমুল উন্নয়ন সাধিত হয়েছে। প্রতিটি ছাত্র-ছাত্রীকে তথ্য প্রযুক্তি সম্পর্কে আরো আধুনিকায়ন করতে সরকার বেশিরভাগ স্কুলে কম্পিউটার প্রদান করছে, আর নতুন নতুন তথ্য প্রযুক্তি ব্যবহারের ফলে শিক্ষার্থীরা আধুনিক ও উন্নত বিশ্বকে সহজেই হাতের কাছে পাচ্ছে। এই সময় প্রতিমন্ত্রী শির্ক্ষার্থীদের সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সানন্দে গ্রহন করতে ও আধুনিক তথ্য প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শিখতে শতভাগ স্কুলে উপস্থিতির জন্য অনুরোধ জানান।
পরে দুপুর  ১২টায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি, পার্বত্য জেলা বান্দরবানের প্রাথমিক স্কুলগুলোতে শিক্ষার মান বাড়াতে বান্দরবান জেলা পরিষদের উদ্যোগে ল্যাপটপ কম্পিউটার ও মাল্টিমিডিয়া সেট বিতরণ অনুষ্ঠানে যোগদান করেন। বান্দরবানের ৭টি উপজেলার ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়। জেলা পরিষদের সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম পাবর্ত্য বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব সামগ্রী বিতরণ করেন।
বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. শহিদুল আলম, পৌর মেয়র ইসলাম বেবী, জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী। এ ছাড়াও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। বিতরণকৃত ল্যাপটপ ও মাল্টিমিডিয়া সেট দিয়ে শিক্ষার্থীদের আধুনিক পর্যায়ে পাঠদান করানো হবে বলে জানান শিক্ষকরা।
পর্যায়ক্রমে বান্দরবানের অন্যান্য প্রাথমিক ও মাধ্যমিক স্কুলগুলোতে ডিজিটাল সামগ্রী বিতরণ করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন। বান্দরবান জেলা পরিষদ সূত্রে জানা গেছে, ২০১০ সাল থেকে এ পর্যন্ত জেলা পরিষদের পক্ষ হতে বান্দরবান জেলার ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ ও ৩৩টি শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া সেট বিতরণ করা হয়েছে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …