শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবানে ১৫ হাজার পিচ ইয়াবা উদ্ধার

বান্দরবানে ১৫ হাজার পিচ ইয়াবা উদ্ধার

বান্দরবানে ১৫ হাজার পিচ ইয়াবা উদ্ধার

॥আমিনুল ইসলাম বাচ্চু,বান্দরবান॥ বান্দরবানের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেছেন, মাদকের কড়াল গ্রাস থেকে আমাদের যুব সমাজকে রক্ষা করতে হবে। তিনি বলেন, জঙ্গী ও মাদক পাচারকারীরা সমজের ঘৃনিত ব্যক্তি। তাদের বিরুদ্ধে প্রতিরোধ লড়াই চালাতে হবে। তিনি বলেন, বান্দরবানকে মাদকের স্বর্গরাজ্যে পরিণত হতে দেয়া হবে না। গতকাল পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে নাইক্ষংছড়ি উপজেলার ঘুনধুম থেকে ইয়াবা উদ্ধার পরবর্তী এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। পুলিশ সুপার বলেন,
বান্দরবান জেলার নাইক্ষংছড়ি উপজেলার ঘুনধুম ইউনিয়নের ঘোনারপাড়া এলাকা থেকে গত রবিবার পুলিশ ১৫ হাজার পিচ ইয়াবা উদ্ধার করেছে। অভিনব কায়দায় গাড়ির জক ভর্তি করে এসকল ইয়াবা ট্যাবলেট গুলো পাচার করা হচ্ছিল। এব্যাপারে জড়িত থাকার দায়ে মোঃ ইয়াছিন(৩০) ও ঈমান হোসেন(২৮) নামের দুই যুবকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সুপার উল্লেখ করেন। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৩৮ লক্ষ টাকা বলে পুলিশ সুপার জানান। টেকনাফ কক্সবাজার সড়কের ঘুনধুম দিয়ে একটি জীপ গাড়িতে করে ইয়াবার চালান আনা হচ্ছে এ ধরনের গোপন সংবাদের ভিত্তিতে নাইক্ষংছড়ি থানার ওসি মোঃ আবুল খায়ের ও ঘুনধুম তদন্ত কেন্দ্রর কর্মকর্তা মোঃ এরশাদ উল্লাহর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। আসামীদের আদালতে সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে  নাইক্ষংছড়ি থানায় মামলা দায়ের করা হয়েছে।
সাংবাদিকদের সাথে আলাপকালে পুলিশ সুপার বলেন, জঙ্গী ও মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানের অঙ্গিকার নিয়ে বান্দরবানে পুলিশ সুপার হিসেবে যোগদান করেছি। মাদকের সর্বকালের এ বৃহৎ চালানটি আটকের মাধ্যমে আমার প্রতিশ্রুতি রক্ষা করতে সক্ষম হয়ছি। তিনি বলেন, বান্দরবানবাসীর সহযোগিতা পেলে ভবিষ্যতে এ ধরণের অভিযানে আরো সফলতা আনা সম্ভব হবে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বলেন, বান্দরবানের সীমানায় কোন পর্যটক অপমানিত হবে এমন হতে পারে না। বান্দরবানের নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করতে এখানে পর্যটকরা আসেন। পর্যটকরা যাতে সম্মান পান এজন্য পুলিশ বাহিনী সর্বদা সজাগ রয়েছে।
সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে সিনিয়র সহকারী পুলিশ সুপার শম্মারাণী সাহা ও অনির্বান চাকমা উপস্থিত ছিলেন। বান্দরবানে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মীরা এই সময় উপস্থিত ছিলেন।

পড়ে দেখুন

পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিদেক :: রাঙামাটি: পার্বত্য তিন জেলার পরিত্যক্ত সেনা ক্যাম্পগুলোতে শিগগিরই এপিবিএন মোতায়েন করার ঘোষণা …