শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / বান্দরবান জেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহম্মেদ চৌধুরী আর নেই

বান্দরবান জেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহম্মেদ চৌধুরী আর নেই

॥ রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥ বান্দরবান জেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহাম্মদ চৌধুরী আর নেই (ইন্না লিল্লাহী ওয়াইন্না ইলাইহী রাজিওন)। বৃহস্পতিবার ভোর ৪টায় সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নের সৈয়দাবাদ কাজিরখিল পাড়াস্থ গ্রামের বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মুত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দীর্ঘ দিন ধরে দুরারোগ্য ফুসফুসে ক্যান্সার রোগে ভুগছিলেন। গতকাল বাদে যোহর রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার এবং জানাযা নামাজ শেষে মরহুমের পারিবারিক কবর স্থানে দাফন করা হয়। এর আগে বান্দরবান প্রেস ক্লাব, বান্দরবান জেলা প্রেস ক্লাব,বান্দরবান মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিট ও মুক্তিযোদ্ধা সন্তানদের পক্ষ থেকে এই সাংবাদিক ও  বীর মুক্তিযোদ্ধা কে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানানো হয়। জানাযা নামাজে বান্দরবানের কর্মরত সাংবাদিক, বান্দরবান মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের নেতৃবৃন্দ, সাতকানিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধার সন্তান, জনপ্রতিনিধি, সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ অংশ নেয়। মৃত্যুকালে তিনি স্ত্রী ৫ ছেলে ৯ মেয়েসহ অসংখ্য আতœীয় স্বজন ও গুনগ্রাহী রেখে যান। বীর মুক্তিযোদ্ধা সেলিম আহাম্মদ চৌধুরী সাতকানিয়া উপজেলার ছদাহা ইউনিয়নের সৈয়দাবাদ কাজিরখিল পাড়ার মৃত খায়ের আহাম্মদের ছোট ছেলে। তিনি মৃত্যুর আগ পর্যন্ত বান্দরবান জেলা প্রেস ক্লাবের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। এছাড়াও তিনি দীর্ঘ দিন ধরে দৈনিক গিরিদর্পন পত্রিকা সহ বিভিন্ন গনমাধ্যমে বান্দরবান জেলা প্রতিনিধির দায়ীত্ব পালন করে আসছিলেন। বীর মুক্তিযোদ্ধা সেলিম আহাম্মদ চৌধুরী ১৯৮১ সালে রাষ্ট্রপ্রতি পদে নির্বাচনে অংশ নেন এবং তিনি দীর্ঘ দিন ধরে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক রাজনৈতিক দল সম-অধিকার আন্দোলনের বান্দরবান জেলা সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। ১৯৭১ সালে মহান মুক্তিযোদ্ধের সময় বান্দরবান সহ বিভিন্ন এলাকায় অস্ত্র হাতে নিয়ে সমর যুদ্ধে তিনি শত্রু মোকাবেলা করেন। তিনি বান্দরবান মুক্তিযোদ্ধা কমান্ড ইউনিটের সাবেক কমান্ডার এবং মৃত্যুর আগ পর্যন্ত দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি দৈনিক গিরিদর্পনের বান্দরবান ব্যুরো প্রধান হিসাবে কর্মরত ছিলেন। এদিকে সেলিম আহম্মেদ চৌধুরীর মৃত্যুতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পার্বত্য চ্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ইসলাম বেবী, বান্দরবান জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ শোক প্রকাশ করেছে। এছাড়া বান্দরবান উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে শোক প্রকাশ করেন শফিকুর রহমান, সাতকানিয়া উপজেলার মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে শোক প্রকাশ করেন কমান্ডার আবু তাহের এলএমজি, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, দৈনিক সচিত্র মৈত্রীর সম্পাদক অধ্যাপক ওসমান গনি, বান্দরবান জেলা মুক্তিযোদ্ধার সন্তানরা সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদের শোক
দৈনিক গিরিদর্পণ বান্দরবান ব্যুারো প্রধান বান্দরবান জেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহাম্মদ চৌধুরীর মৃত্যুতে শোক জানিয়েছেন দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদ। তিনি বলেন, সেলিম চৌধুরীর মতো একজন ত্যাগী সংবাদ কর্মীকে হারিয়ে দৈনিক গিরিদর্পণ আজ অনেক ক্ষতিগ্রস্থ। তিনি বলেন, সেলিম চৌধুরীর মতো নিষ্ঠাবান সংবাদকর্মীর কথা দৈনিক গিরিদর্পণ পরিবার সারা জীবন স্মরণ রাখবে। তিনি তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
দৈনিক গিরিদর্পণ বার্তা বিভাগের শোক
দৈনিক গিরিদর্পণ বান্দরবান ব্যুারো প্রধান বান্দরবান জেলা প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহাম্মদ চৌধুরীর মৃত্যুতে গভীর ভাবে শোক জানিয়েছেন দৈনিক গিরিদর্পণ বার্তা বিভাগ। বার্তা বিভাগের পক্ষ থেকে নন্দন দেবনাথ ও মিল্টন বাহাদুর এক শোক বার্তায় মরহুমের আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …