শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / ‘বিএনপি ভুল স্বীকার করলে জাতীয় ঐক্যের চিন্তা’–ওবায়দুল কাদের

‘বিএনপি ভুল স্বীকার করলে জাতীয় ঐক্যের চিন্তা’–ওবায়দুল কাদের

বোমা সন্ত্রাস ও জাতীয় দিবসে ভুয়া জন্মদিন পালনের ভুল স্বীকার করলে বিএনপির সঙ্গে জাতীয় ঐক্যের চিন্তা করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (০৫ আগস্ট) সকালে ধানমন্ডির ৩২ নম্বর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বাংলাদেশ স্বেচ্ছাসেবকলীগ আয়োজিত শেখ কামালের ৬৮তম জন্মদিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা ১৫ আগস্ট শোক দিবসের প্রস্তুতি নিচ্ছি। আর বিএনপি ভুয়া জন্মদিবসের কেক কাটার প্রস্তুতি নিচ্ছে। কী নির্মম, নিষ্ঠুর এ রাজনীতি।

জন্মদিবস নয়, তারপরও জন্মদিবস বানিয়ে কেক কাটার উৎসব জাতির জনকের মৃত্যু দিবসে এ এক নিষ্ঠুর প্রহসন বাংলাদেশের রাজনীতিতে-বলেন সেতুমন্ত্রী।

জাতীয় ঐক্য কি হবে? কার সঙ্গে ঐক্য করবো তাদের প্রশ্ন করে কাদের বলেন, যারা বলেন, জাতীয় ঐক্য আওয়ামী লীগ চায় না, তাহলে কার সঙ্গে ঐক্য করবো?

যারা বঙ্গবন্ধুর খুনিদের পুরুস্কৃত ও পুর্নবাসিত করেছেন, জাতির পিতার শাহাদাৎ দিবসে ভুয়া জন্মদিবস বানিয়ে উৎসব করে তাদের সঙ্গে কি করে ঐক্য হবে?

খালেদা জিয়াকে প্রশ্ন করে কাদের বলেন, আপনি পারতেন যদি আপনাদের ক্ষেত্রে এসব ঘটতো। এখানে আমাদের আবেগের জায়গায় কি করে সমঝোতা করবো?

তিনি বলেন, জাতীয় ঐক্য চাইলে বোমা সন্ত্রাসের ভুল স্বীকার করুন, ঘোষণা দিন ১৫ আগস্টে ভুয়া জন্মদিবসের কেক কাটবেন না। তাহলে আমরা জাতীয় ঐক্যের ব্যাপারে চিন্তা-ভাবনা করবো।

যারা উগ্রবাদ লালন, পালন ও চর্চা করে তাদেরকে সঙ্গে নিয়ে কি করে উগ্রবাদ দমনের ঐক্য হবে কি করে হবে, সম্ভব-প্রশ্ন করেন মন্ত্রী।

নেতাদের উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, নগরীতে গত ১৫ আগস্টে শোক দিবসের বঙ্গবন্ধুর ছবি দিয়ে করা ব্যানার সরেনি। এটা বঙ্গবন্ধুকে ছোট করা নয়?

বিলবোর্ড দিয়ে নেতা হওয়া যায় না, বিলবোর্ড লাগাতে হবে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি দিয়ে লাগাতে হবে। অন্য ছবির দরকার কি? বিলবোর্ডে ছবি দিয়ে নেতা হওয়া যায় না।

সভায় সংগঠনের সভাপতি অ্যাডভোকেট মোল্লা আবু কাওসারের সভাপতিত্বে বক্তব্যে রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …