শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / ভারী বর্ষনে রাঙ্গামাটির সাপছড়িতে পাহাড় ধ্বসে রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়ক যোগাযোগ ৫ ঘন্টা বিচ্ছিন্ন

ভারী বর্ষনে রাঙ্গামাটির সাপছড়িতে পাহাড় ধ্বসে রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়ক যোগাযোগ ৫ ঘন্টা বিচ্ছিন্ন

ভারী বর্ষনের কারণে পাহাড় ধ্বসে পড়ায় রোববার রাঙ্গামাটির সাপছড়ি এলাকায়  রাঙ্গামাটি- চট্টগ্রাম সড়ক যোগাযোগ প্রায় ৫ ঘন্টা বিচ্ছিন্ন ছিল। তবে ফায়ার সার্ভিসের লোকজন রাঙামাটি- চট্টগ্রাম সড়কে ধ্বসে পড়া মাটি সরিয়ে ফেলায় পুনরায় সড়ক যোগাযোগ চালু হয়।
জানা যায়,ভারী বর্ষনের কারণে রোববার সকালের দিকে রাঙ্গামাটি- চট্টগ্রাম সড়ক সাপছড়ি এলাকায় পাহাড় ধ্বসে পড়ে। এতে রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়কের দুদিক দিক থেকে সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়ক যোগাযোগ বন্ধ থাকে।  এতে দীর্ঘ ১ মাইল জুড়ে যানজটের সৃষ্টি হয়। সড়কের দুপাশে শত শত যাত্রী আটকা পড়েন। পরে রাঙ্গামাটি ও চট্টগ্রামের ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মীরা প্রায় ৫ ঘন্টা চেষ্টা চালিয়ে সড়ক থেকে মাটি অপসারণ করলে পুনরায় সড়কযোগাযোগ চালু হয়।
এদিকে জুরাছড়ি উপজেলায় ভূমিধ্বসে ৩টি বসতবাড়ী বিধ্বস্ত হয়েছে। তবে হতাহতের পাওয়া যায়নি।
রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক গোলাম মোস্তফা জানান, টানা বৃষ্টিপাতের কারণে পাহাড় ধ্বসে পড়ায় রাঙ্গামাটি-চট্টগ্রাম সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে ধ্বসে পড়া মাটি অপসারণ করেন। দীর্ঘ ৫ ঘন্টা কাজ করার পর পুনরায় সড়ক যোগাযোগ চালু হয়েছে।
রাঙ্গামাটি সড়ক ও জনপথ বিভাগের মোঃ মুছা জানান, সকাল থেকে সড়ক জনপথ বিভাগের কর্মকর্তারা ফায়ার সার্ভিসের কর্মকর্তারে সাথে নিয়ে রাস্তা থেকে মাটি অপসারণ কাজ সম্পন্ন করতে সক্ষম হয়েছি। গতকাল বিকাল পর্যন্ত একটানা কাজ করে রাস্তা সম্পূর্ণ যানবাহন চলাচল শুরু করেছি।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …