শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / রাঙ্গামাটিতে দ্বিতীয় দফায় শপথ নিলেন ৩৮ ইউপি চেয়ারম্যান : গেজেটে নাম আসেনি একজনের

রাঙ্গামাটিতে দ্বিতীয় দফায় শপথ নিলেন ৩৮ ইউপি চেয়ারম্যান : গেজেটে নাম আসেনি একজনের

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি জেলার আট উপজেলায় নবনির্বাচিত ৩৮ জন ইউপি চেয়ারম্যানকে আজ শপথ পাঠ করানো হয়েছে। আজ রাঙ্গামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন নির্বাচিত চেয়ারম্যানগণকে শপথ পাঠ করান। এসময় জেলা নির্বাচন অফিসার নাজিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আবু সাহেদ চৌধুরীসহ বিভিন্ন উপজেলা চেয়ারম্যানগণ ও নির্বাহী কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দুই দফায় রাঙ্গামাটি জেলার ৪৮টি ইউনিয়নের মধ্যে সর্বমোট ৪৭ জন ইউপি চেয়ারম্যানগণকে শপথ বাক্য পাঠ করানো সম্পন্ন হয়েছে।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সামসুল আরেফিন বলেন, একটি সুষ্ঠ ও সুন্দর পরিবেশের মাধ্যমে সম্পন্ন হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের মাধ্যমে জনগণের মূল্যবান রায়ে নির্বাচিত হওয়ার পর আজকে শপথ গ্রহণের মাধ্যমে আপনারা গুরু দায়িত্বে আসীন হয়েছেন। আজ থেকে আপনারা সকলেই দেশের উন্নয়ন কর্মকান্ডে নিজেদেরকে অঙ্গীভূত করলেন এবং আগামী সহ¯্রাব্দের টেকশই উন্নয়নে অন্যতম অংশীদার হলেন। ইউপি চেয়ারম্যানদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, মনে রাখবেন আপনারা নির্বাচিত হয়েছেন সাধারণ জনগণের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে। সুতরাং জনগণের কল্যাণেই আপনারা এলাকায় কাজ করবেন।
জেলা প্রশাসক বলেন, একটি এলাকাকে বাদ দিয়ে অথবা একটি অঞ্চলকে বাদ দিয়ে দেশের সামগ্রিক উন্নয়ন করা সম্ভব নয়। তাই সকলেই যদি সম্মিলিতভাবে উন্নয়নমূলক কাজে মনোনিবেশ করি তাহলে রূপকল্প-২০২১ বাস্তবায়ন সম্ভব এবং আমরা আগামী ২০৪১ সালের মিলেনিয়াম সাসটেইনেবল গোল্ড অর্জন করতে পারবো। জেলা প্রশাসক দল-মত নির্বিশেষে সকলকে কাধে কাধ মিলিয়ে কাজ করার আহবান জানান।
অপরদিকে নির্বাচনে বিজয়ী ঘোষণা করা হলেও দুই দফা শপথ পাঠ থেকে বিরত রাখা হয়েছে বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনকে।
জেলা নির্বাচন কমিশনার নাজিম উদ্দিন জানিয়েছেন, গেজেট প্রকাশ না হওয়ায় মামুনুর রশিদ মামুনকে শপথ পাঠ অনুষ্ঠানের আমন্ত্রণ জানানো হয়নি।
উল্লেখ্য, ৬ষ্ঠ দফায় চলতি বছরের ৪ই জুন অনুষ্ঠিত হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাঙামাটি জেলার কাপ্তাইয়ের একটি ইউপি ছাড়া বাকি ৪৮টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়। দুই দফার প্রকাশিত গেজেটে নাম প্রকাশ করা হয় ৪৭জন ইউপি চেয়ারম্যানের নাম। নির্বাচনে বিজয়ী হওয়া সকল চেয়ারম্যানগণকে বিজয়ী ঘোষণা করা হলেও গেজেট থেকে বাদ দেওয়া হয়েছে বরকল উপজেলাধীন ভূষণছড়া ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন এর নাম।

পড়ে দেখুন

রাঙ্গামাটিতে কর্মরত সাংবাদিকদের নিয়ে বাংলাদেশ প্রেস কাউন্সিলের প্রশিক্ষণ কর্মশালা : সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে–প্রেস কাউন্সিল চেয়ারম্যান

॥ নিজস্ব প্রতিবেদক ॥ সারা দেশের সাংবাদিকদের জন্য একটা ডাটাবেজ তৈরি হচ্ছে বলে মন্তব্য করেছেন …