শিরোনাম
প্রচ্ছদ / রাঙ্গামাটি / রাঙ্গামাটির বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও রোগীদের মাঝে ২৭লক্ষ টাকার চেক বিতরন

রাঙ্গামাটির বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও রোগীদের মাঝে ২৭লক্ষ টাকার চেক বিতরন

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি জেলা সমাজসেবা অধিদপ্তরে নিবন্ধিত স্বেচ্ছাসেবী সংগঠন সমূহ ও ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস ও স্ট্রোকে প্যারালাইজড রোগীদের মাঝে বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের ২০১৫-১৬ অর্থ বছরের অনুদানের চেক বিতরণ করেছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।
সোমবার (৮আগষ্ট) বিকেলে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে  জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে এ চেক বিতরণ করা হয়।
রাঙ্গামাটি জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন রাঙ্গামাটি প্রতিবন্ধী স্কুল ও পুর্নবাসন কেন্দ্রের সাধারণ সম্পাদক নরুল আবছার, কাপ্তাই উপজেলা সমাজসেবা কর্মকর্তা রুপসী দেওয়ান প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা বিশ্বজিৎ চাকমা।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার। সমাজের অবহেলিত মানুষের উন্নয়নে এ সরকার কাজ করে যাচ্ছে। সমাজ কল্যান অধিদপ্তরের মাধ্যমে বৃদ্ধ, বিধবা, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, তৃণমূল মানুষের ভাগ্য ও সামাজিক উন্নয়নে ভাতা এবং ঋণ প্রদান করছে। তিনি বলেন, মাঠ পর্যায়ে যে সকল কর্মী সমাজের উন্নয়নে কাজ করছে সরকার কর্তৃক পদত্ত এসব সুবিধাগুলোর বার্তা যেন তারা সাধারণ মানুষের মাঝে পৌছে দেন। তিনি বলেন, সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারি উদ্যোগ গ্রহণ করা হলে সমাজের উন্নয়ন ত্বরান্বিত হবে। স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দের উদ্দেশ্যে তিনি বলেন, সমাজ উন্নয়নে আপনাদের আরো সক্রিয় হতে হবে,নিস্ক্রীয় থাকলে চলবেনা। আপনারা সমাজের উন্নয়নে কাজ করেন, এ ক্ষেত্রে জেলা পরিষদের সার্বিক সহযোগিতা থাকবে।
পরে রাঙ্গামাটির ১৪টি সরকারী বেসরকারী স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানসমূহের মাঝে ২২লক্ষ ২হাজার  টাকা ও ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস ও স্ট্রোকে প্যারালাইজড ১০জন রোগীদের মাঝে পঞ্চাশ হাজার টাকা করে ৫লক্ষ টাকা সর্বমোট ২৭লক্ষ ২হাজার টাকার এককালীন অনুদানের চেক তুলে দেন প্রধান অতিথি।
অনুষ্ঠানে বিভিন্ন সরকারী বেসরকারী, স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পড়ে দেখুন

তৃণমূল সাংবাদিকতায় অবদানের জন্য বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন এ কে এম মকছুদ আহমেদ

॥ ডেস্ক রিপোর্ট ॥ সমাজের সুষ্ঠু বিকাশে অনুসন্ধানী সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী …