শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / রাঙ্গামাটি পাবলিক কলেজের কাজের পারফেরম্যান্স সিকিউরিটি ভূয়া প্রমানিত

রাঙ্গামাটি পাবলিক কলেজের কাজের পারফেরম্যান্স সিকিউরিটি ভূয়া প্রমানিত

॥ নন্দন দেবনাথ ॥ রাঙ্গামাটি পাবলিক কলেজের কাজের পারফেরম্যান্স সিকিউরিটি ভূয়া প্রমানিত হওয়ায় ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মায়শা ট্রেডার্সকে কালো তালিকাভূক্ত করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। এছাড়া পাবলিক কলেজের কাজের কার্যাদেশ বাতিল, প্রদত্ত চলমান বিলের বিপরীতে জামানত বাজেয়াপ্ত করার নির্দেশনা প্রদান করেছে উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ। গত ১৪ আগষ্ঠ ২৯.২৩১.০০৭.১২.০০.২০১৬-৮৬৩ সুত্র মুলে এই আদেশ প্রদান করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মুজিবুল আলম, স্বাক্ষরিত পত্রে বলা হয়, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আওতাধীন (কোড নং-৫০১০) এর আওতায় “রাঙ্গামাটি সদর উপজেলাধীন আসামবস্তী এলাকায় রাঙ্গামাটি পাবলিক কলেজ স্থাপ” প্রকল্পের আওতায় চারতলা ভিত্তি বিশিষ্ট দ্বি-তল একাডেমিক ও প্রশাসনিক ভবন এবং এপ্রোচ রোড নির্মাণ কাজে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মায়শা ট্রেডার্স (প্রোঃ মোঃ মুজিবুর রহমান) চম্পকনগর, বনরূপা রাঙ্গামাটি জেভি এইচ/এম হেলাল এন্টারপ্রাই, ৮৫৫, পূর্ব শেওড়া পাড়া, ঢাকা আপনার/ আপনাদের কর্তৃক দাখিলকৃত রূপালী ব্যাংক, বনরূপা শাখা, রাঙ্গামাটি কর্তৃক গ্যারান্টি নং- রূপালী/আরবি/আরজিটি/২১, তাং-১৯/০৫/১৫ মূলে ৪১,২০,০০০/- (একচল্লিশ লক্ষ বিশ হাজার) টাকা পারফরম্যান্স সিকিউরিটি এবং দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, শ্যামলী শাখা, ঢাকা কর্তৃক টেন্ডার সিকিউরিটি নং- প্রিমিয়ার/শ্যামলী/বিজি/৭২, তাং- ০৫/০৩/২০১৫ খ্রিঃ মূলে দাখিলকৃত ১৫.০০.০০/- (পনের লক্ষ) টাকার টেন্ডার সিকিউরিটি তদন্ত কমিটি কর্তৃক ভূয়া প্রমানিত হওয়ায় যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ও উপরোক্ত সুত্রের নির্দেশক্রমে ২৪/০৫/২০১৫ খ্রিঃ তারিখে আপনার/আপনাদের সাথে নিুস্বাক্ষরকারীর চুক্তিনামা ও ২৯.২৩১.০০৭.১২.০০/২০১৪-১৫/২৯১, তাং- ২৫/০৫/২০১৫ খ্রিঃ স্মারক মূলে প্রদত্ত কার্যাদেশ অদ্য তারিখ হতে বাতিলসহ প্রদত্ত বিলের বিপরীতে দশ শতাংশ জামানত বাজেয়াপ্ত ও ঠিকাদারী লাইসেন্স কালোতালিকাভূক্ত করা হল।
এই ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মায়শা ট্রেডার্স প্রোঃ মোঃ মুজিবুর রহমান রহমানের মুঠো ফোন নাম্বার ০১৭২৭৫৩০১৬৮/০১৯৩৩৩২২১১১ বাংবার যোগাযোগ করার চেষ্টা করা হলে তার দুটি নাম্বারও বন্ধ পাওয়া যায়। পরবর্তীতের তার শ্যালকের সাথে জানতে চাওয়া তিনি বলেন দুলাভাই রাঙ্গামাটির বাইরে আছে।
কাজের অগ্রগতি নিয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, রাঙ্গামাটি পাবলিক কলেজ সরকারী একটি শিক্ষা প্রতিষ্ঠান। এই কলেজ তৈরী হলে রাঙ্গামাটি জেলা জনগন উপকৃত হবে। তিনি বলেন, শত শত ছাত্র ছাত্রীর শিক্ষা কার্যক্রম ঝুলে আছে। তাই আগামী দিন গুলোতে কাজ যাতে শেষ করা যায় পত্রে আলোকে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …