শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটি পৌর এলাকায় হোল্ডিং/স্থাপনার রি-এসেসমেন্ট কার্যক্রম শুরু

রাঙ্গামাটি পৌর এলাকায় হোল্ডিং/স্থাপনার রি-এসেসমেন্ট কার্যক্রম শুরু

রাঙ্গামাটি পৌর এলাকায় হোল্ডিং/স্থাপনার রি-এসেসমেন্ট কার্যক্রম শুরু

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি পৌর এলাকায় সরকারী, আধা-সরকারী, স্বায়িত্বশাসিত ও ব্যক্তি মালিকানাধীন হোল্ডিং/স্থাপনার রি-এসেসমেন্ট কার্যক্রম গতকাল ২২ আগষ্ট থেকে শুরু হয়েছে। গতকাল পৌরসভার ১ নং ওয়ার্ডে এই কার্যক্রমের উদ্বোধন করেন রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।
এ সময় পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলার মোঃ হেলাল উদ্দিন, রাঙ্গামাটি পৌরসভার সহকারী কর নির্ধারক মোঃ রেজাউল করিম, সহকারী কর নির্ধারক মোঃ ফারুক, সহকারী কর নির্ধারক সনৎ বড়–য়া, সহকারী কর নির্ধারক আব্দুল আজিজ, সহকারী অপূর্ব বড়–য়া সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উদ্বোধন কালে পৌর মেয়র আকবর হোসেন চৌধুর বলেন, এটি একটি নিয়মিত কার্যক্রম। প্রতি ৫ বছর অন্তর অন্তর পৌরসভা ইমারতের মুল্যায়ন তারিকা প্রস্তুত করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়, স্থানীয় সরকার বিভাগ, পৌর-১ শাখা এর জারীকৃত প্রজ্ঞাপন বিধিমালা, ২০১৩ এর বিধি ১৮ অনুকুলে এই কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।
তিনি বলেন, পৌর এলাকার জনগন উপর নতুন কোন করে বোঝা চাপানোর কোন সুযোগ আমাদের নেই। গত ৫ বছর আগে যে কর নির্ধারণ ছিলো তার মধ্যে থেকে বাড়ীঘরের স্থাপনার উপর নির্ধারণ করে আমরা পৌর কর নির্ধারণ করবো। তিনি বলেন, কারো যদি এই করের উপর কোন আপত্তি থাকে তাহলে তিনি নোটিশ প্রাপ্তির আগামী ত্রিশ দিনের মধ্যে আপত্তি নিস্পত্তির জন্য আবেদন করতে পারবেন।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …