শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / সাজেকে ডিজিটাল স্কুল প্রোগ্রাম চালু করল সেনাবাহিনী

সাজেকে ডিজিটাল স্কুল প্রোগ্রাম চালু করল সেনাবাহিনী

॥ মোহাম্মদ আবু তৈয়ব, সাজেক থেকে ফিরে ॥  পার্বত্য চট্টগ্রাম রাঙ্গামাটির পিছিয়ে পরা জনগোষ্ঠীদের জন্য দূর্গম সাজেক ইউনিয়নে ভিডিও ক্লাসের মাধ্যমে ডিজিটাল স্কুল প্রোগ্রাম চালু করেছে খাগড়াছড়ি সেনা রিজিয়ন।
শনিবার (২৭ আগষ্ট) দুপুরে রুইলুই পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল স্কুল ও বহুমাত্রিক সচেতনামূলক কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি।
তিনি বলেন, শান্তিপূর্ণ ও সমৃদ্ধ পার্বত্য চট্টগ্রাম গড়তে কাজ করছে সরকার। কিন্তু একটি পক্ষ পার্বত্য চট্টগ্রাম নিয়ে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। সাজেকে উন্নয়নের ব্যাপারে সেনাবাহিনীদের অবদানের কথা স্বীকার করে তিনি আরো বলেন, সমন্বিত উদ্যোগের মাধ্যমে সাজেকসহ পার্বত্য চট্টগ্রামের সকল পর্যটন কেন্দ্রে পর্যটকদের জন্য সুযোগ সুবিধা বৃদ্ধি করতে হবে। প্রতিবছর বাংলাদেশের প্রচুর পর্যটক বিদেশে ঘুরতে যায়। তাদের বাংলাদেশে ঘুরার পরিবেশ করে দিতে হবে। সাজেকের পাশ্ববর্তী ভারতের অঙ্গরাজ্য মিজোরামের উদাহরণ দিয়ে তিনি আরও বলেন, ২০০২ সালে মিজোরামে ৯৯০ একর ভূমি নিয়ে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। আর বাংলাদেশের পার্বত্য চট্টগ্রামে শিক্ষার মান উন্নয়নের জন্য মাত্র ৬০ একর ভূমিও পাওয়া যাচ্ছেনা।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ২০৩ পদাতিক ব্রিগেডের কমান্ডার স. ম. মাহববুল আলম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, বাঘাইহাট জোনের অধিনায়ক লে: কর্ণেল মুহাম্মদ আলী হায়দার সিদ্দিকী, দীঘিনালা জোনের অধিনায়ক মহসীন রেজা, খাগড়াছড়ি জোনের অধিনায়ক হাসান মাহমুদ, সাজেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নেলশন চাকমা অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
ডিজিটাল স্কুল প্রোগ্রামে খাগড়াছড়ি ক্যান্ট: পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষকবৃন্দ ভিডিও ক্লাসের মাধ্যমে প্রথম শ্রেণী হতে পঞ্চম শ্রেণী পর্যন্ত সব বিষয়ের পাঠ্যক্রম তৈরী করেছেন। খাগড়াছড়িতে কর্মরত সাংবাদিকরা ঐ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ প্রকল্পে ব্যয় হয়েছে ২৫লক্ষ টাকা।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …