শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / ১৪ দলের সমাবেশে মহিউদ্দিন চৌধুরী

১৪ দলের সমাবেশে মহিউদ্দিন চৌধুরী

১৪ দলের সমাবেশে মহিউদ্দিন চৌধুরী
যারা জঙ্গিবাদকে জন্ম দিয়েছে তাদের সঙ্গে কোনো ঐক্য হতে পারে

১৪ দল চট্টগ্রামের সমন্বয়ক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী বলেছেন, যারা এদেশে জঙ্গিবাদের উত্থান ঘটিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করেছে ও পেট্রোল বোমায় মানুষ পুড়িয়েছে তাদের সাথে জাতীয় ঐক্য হতে পারে না। যুদ্ধাপরাধীদের রক্ষা করতে তারা নানাভাবে ষড়যন্ত্র করেছে, তারা গণদুশমন। বাংলার দেশপ্রেমিক জনগণ তাদের প্রত্যাখান করেছে। তিনি আজ বিকেলে ১৪ দল চট্টগ্রামের সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী কর্মসূচীর অংশ হিসেবে হালিশহরের বড়পুল চত্বরে পদযাত্রা ও জনসংযোগ পূর্ব সমাবেশে সভাপতির ভাষণে এ কথা বলেন। তিনি আরো বলেন, আল্লাহু আকবর সেøাগান দিয়ে জঙ্গিরা সাধারণ মানুষকে নিষ্ঠুরভাবে হত্যা করেছে। তারা কখনই ইসলামের কল্যাণ চায়না, বরং কলংকিত করছে। এই পৈশাচিক দুর্বৃত্তদের তিল পরিমাণ ছাড় দেয়া যাবে না। এমনকি যারা গোপনে তাদের মদদ ও অর্থ যোগান দিচ্ছে তাদেরকেও চিহ্নিত করতে হবে এবং তাদের শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান চিরদিনের জন্য সিলগালা করে দিতে হবে। তিনি ১৪ দলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তাকে যৌক্তিক পরিণতির দিকে এগিয়ে নিতে পাড়ায়-মহল্লায় ঘরে ঘরে যেতে হবে। বাঁশি-লাঠি নিয়ে এলাকায়-মহল্লায় সার্বক্ষণিক পাহারা দেয়া হবে। তিনি নেতাকর্মীদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করার নির্দেশনা দেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, ৭১ এর পরাজিত শক্তির গর্ভে জঙ্গিবাদের ভ্রুণ সৃষ্টি হয়। জামাত-বিএনপি জঙ্গিবাদীদের বিশ্বস্ত দোসর। ৭৫-এ জাতির জনককে সপরিবারে হত্যার পর বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলণ্ঠিত করার অপচেষ্টা করলে কিন্তুু তারা সার্থক হয়নি। কেন না মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি জাতিকে নেতৃত্ব দিচ্ছে এবং বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেলে পরিণত করে ক্ষুধামুক্ত সমাজ গঠনে অব্যাহত প্রয়াস চালিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, জঙ্গিবাদ বাংলাদেশকে অন্ধকারের গহ্বরে নিক্ষিপ্ত করতে চায়। আমাদেরকেও তাদেরকে নির্মূল করার জন্য জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। কারণ বিশ্ব নেতৃবৃন্দ আজ জঙ্গিবাদ বিরোধী লড়াইয়ে বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। চট্টগ্রাম জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক শামসুদ্দিন খালেদ সেলিমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আলতাব হোসেন চৌধুরী বাচ্চু, জাসদ মহানগর সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাবুল, সাম্যবাদী দলের জেলা আহ্বায়ক অমূল্য বড়–য়া, জাতীয় পার্টি জে.পি’র মহানগর আহ্বায়ক আজাদ দোভাষ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, ন্যাপের যুগ্ম সম্পাদক মিটুল দাশ গুপ্ত, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, হালিশহর থানা আওয়ামী লীগের আহ্বায়ক আলহাজ্ব ফয়েজ আহমদ, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, ওয়ার্ড আওয়ামী লীগের দিলদার খান দিলু। এতে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগেরে সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, সম্পাদক মন্ডলীর সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুক, এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, হাজী জহুর আহমদ, আবদুল আহাদ, কার্যনির্বাহী সদস্য আবুল মনসুর, বখতিয়ার উদ্দিন খান, অমল মিত্র, মহানগর যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব মহিউদ্দিন বাচ্চু, যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ, মাহবুবুল হক সুমন, ওয়ার্ড আওয়ামী লীগের হাজী সাবেক আহমদ, হাসান মুরাদ, আবুল কাশেম, আবদুল মান্নান, আবদুর সবুর লিটন, মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু প্রমুখ। সমাবেশ শেষে পদযাত্রা আলহাজ্ব এ.বি.এম. মহিউদ্দিন চৌধুরী, আ.জ.ম নাছির উদ্দিন ১৪ দলের নেতৃবৃন্দের নেতৃত্বে বড়পুল থেকে এসি মসজিদ হয়ে পুনরায় সমাবেশ স্থলে এসে শেষ হয়।
আগামীকাল বিকাল ৩ টায় চট্টগ্রাম ১৪ দলের উদ্যোগে পাহাড়তলী থানাধীন অলংকার মোড়ে সমাবেশ ও পদযাত্রা অনুষ্ঠিত হবে।

পড়ে দেখুন

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা

চট্টগ্রাম ব্যুরো :: ঐতিহ্যবাহী চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) দ্বি–বার্ষিক নির্বাচনের ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন সিইউজে …