শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবানে সকাল সন্ধ্যা হরতাল পালিত

বান্দরবানে সকাল সন্ধ্যা হরতাল পালিত

॥রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥ পার্বত্য চট্টগ্রাম ভূমি-বিরোধ নিষ্পত্তি কমিশন (সংশোধন) আইন-২০১৬ মন্ত্রী পরিষদে অনুমোদন এর প্রতিবাদ জানানোর পরও কমিশনের কার্যক্রম শুরুর ঘোষণা দেয়া এবং ৪ঠা সেপ্টেম্বর রাঙ্গামাটিতে প্রথম বৈঠক আহবান করার প্রতিবাদে বান্দরবানে সকাল সন্ধ্যা হরতাল পালিত হয়েছে ।
পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ, পার্বত্য গণ পরিষদ, পার্বত্য সমঅধিকার আন্দোলন ও জাগো পার্বত্যাবাসী এ ৫টি  সংগঠনের ডাকে এ হরতাল পালিত হয়েছে। গতকাল রবিবার সকাল থেকে বান্দরবান শহরের বাসষ্টেশন, রোয়াংছড়ি, রাঙ্গামাটি ও বাঙ্গালহালিয়া বাসষ্টেশন, ট্রাফিকমোড়সহ বিভিন্ন এলাকায় পিকেটারদের পিকেটিং করতে দেখা গেছে।
হরতালের কারনে সকাল থেকে দূর-পাল্লার সব ধরনের যান চলাচল ও ব্যবসায় প্রতিষ্ঠান বন্ধ ছিল। এতে ভোগান্তিতে পড়েছে পর্যটকসহ সাধারণ জনগণ। তবে ব্যাংক ও অফিসের কার্যক্রম সম্পূর্ণ স্বাভাবিক ছিল। নিরাপত্তার জন্য শহরের বিভিন্ন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল।
পার্বত্য চট্টগ্রাম ভূমি-বিরোধ নিষ্পত্তি কমিশন (সংশোধন) আইন-২০১৬ মন্ত্রী পরিষদে অনুমোদন এবং সংসদকে পাশ কাটিয়ে রাষ্ট্রপতির স্বাক্ষর এর মাধ্যমে অধ্যাদেশ আকারে পাশ করায় ১০ই আগষ্ট হরতালসহ প্রধান মন্ত্রী‘র বরাবরে স্মারকলিপি প্রদান এবং নানান কর্মসূচীসহ প্রতিবাদ জানানোর পরও তার কর্ণপাত না করে  কমিশনের কার্যক্রম শুরুর ঘোষণা দেয়া এবং ৪ঠা সেপ্টেম্বর রাঙ্গামাটিতে প্রথম বৈঠক আহবান করার প্রতিবাদে এ হরতাল পালিত হয়েছে।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …