শিরোনাম
প্রচ্ছদ / তৃণমূল / বান্দরবানে স্বাস্থ্যসম্মত খাবার বিক্রি ও পরিবেশ সচেতনা বিষয়ে প্রচারনামূলক অভিযান পরিচালিত

বান্দরবানে স্বাস্থ্যসম্মত খাবার বিক্রি ও পরিবেশ সচেতনা বিষয়ে প্রচারনামূলক অভিযান পরিচালিত

বান্দরবানে স্বাস্থ্যসম্মত খাবার বিক্রি ও পরিবেশ
সচেতনা বিষয়ে প্রচারনামূলক অভিযান পরিচালিত

বিশেষ প্রতিনিধি,বান্দরবান। বান্দরবান শহরের বিভিন্ন হোটেল রেষ্টুরেন্টে স্বাস্থ্যসম্মত খাবার বিক্রি এবং পরিবেশ বিষয়ে সচেতনা বৃদ্ধির লক্ষ্যে গতকাল এক প্রচারনামূলক অভিযান পরিচালিত হয়েছে। বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার সুজন চৌধুরী এ অভিযানের নেতৃত্ব দেন। অভিযান কালে বান্দরবান শহরের কাঁচাবাজার,মনোহরী দোকান,মুরগী বাজার এবং মাছ ও শুকটি বাজারের দোকানীদের সাথে স্বাস্থ্য ও পরিবেশ সচেতনতা বিষয়ে অভিজ্ঞতা বিনিময় করা হয়। উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে আইন শৃঙ্খলা কমিটির অন্যান্য সদস্যবৃন্দ কয়েকটি হোটেল রেন্টুরেন্টও পরিদর্শন করেন। এই সময় তিনি পরিস্কার পরিছন্নতা বজায় রেখে খাদ্য সামগ্রি বিক্রির জন্য হোটেল মালিকদের অনুরোধ জানান। মুরগী ও শুকটি বাজারে জনগণের চলাচলের সুবিধার্থে প্রায় ২০০ ফুট দীর্ঘ ফুটপাত মুক্ত করেন।
মোবাইল কোর্টের আওতায় সচেতনতামূলক এ প্রচার অভিযানটিতে অনৈতিক কাজের জন্য কাউকে জরিমানা করা হয়নি। দোকানীদের কেবল সর্তক করতে ব্যতিক্রমধর্মী এ অভিযানটি পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী জানান, ব্যবসায়ীদের আত্মশুদ্ধির উদ্দেশ্যে প্রথম দফায় এ সুযোগটি দেয়া হয়েছে। আগামিতে একই অভিযোগে অভিযুক্ত ব্যবসায়ীর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তার এ উদ্যোগকে ব্যবসায়ী নেতৃবৃন্দ স্বাগত জানিয়েছেন।
প্রচারনামূলক এ অভিযানে অন্যান্যদের মধ্যে উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সদস্য ও সহকারী কমিশনার ভ’মি নুর এ জান্নাত রুমি,বিশিষ্ট রাজনীতিবিদ অমল কান্তি দাশ,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর সুশীলা কর্মকার, জেলা বাজার কর্মকর্তাসহ বান্দরবান থানা পুলিশ ও ব্যবসায়ী নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। গত ৬ সেপ্টেম্বর উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভার সিন্ধান্তক্রমে অভিযান পরিচালিত হয়েছে।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …