শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / রাঙ্গামাটি,খাগড়াছড়ি ও বান্দরবানে বিভিন্ন স্কুল কলেজে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী মতবিনিময় সভা

রাঙ্গামাটি,খাগড়াছড়ি ও বান্দরবানে বিভিন্ন স্কুল কলেজে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী মতবিনিময় সভা

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ জাতীয় জীবনের জন্য অভিশাপ এ শ্লোগান নিয়ে সারা দেশের ন্যায় তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলায় বিভিন্ন স্কুল ও কলেজ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা জঙ্গীবাদ নির্মূল ও জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ বন্ধে আগামী প্রজন্মের প্রতি জনসচেতনতা সৃষ্টির বিষয়ে মত ব্যক্ত করেন।
আমাদের শহর সংবাদদাতা জানান, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ জাতীয় জীবনের জন্য অভিশাপ এ শ্লোগান নিয়ে সারা দেশের সকল বিশ্ববিদ্যালয় ও কলেজ গুলোর ন্যায় ৩ সেপ্টেম্বর শনিবার সকালে রাঙ্গামাটি সরকারী কলেজ আয়োজিত জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন রাঙ্গামাটি সরকারী কলেজের জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী কমিটির আহবায়ক ড. পার্থ প্রতীম ধর।
জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর জাফর আহমদ।
জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পৌরসভার মেয়র মো. আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি সরকারী কলেজের উপাধ্যক্ষ মফিজ আহমেদ, রাঙ্গামাটি জেলা অতিরিক্তি পুলিশ সুপার শহিদ উল্লাহ ও রাঙ্গামাটি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি ও দৈনিক গিরিদর্পণ সম্পাদক প্রবীন সাংবাদিক একেএম মকছুদ আহমেদ।
জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, ছাত্র দল নেতা অলি আহাদ, পিসিপি নেতা সুমিত্র চাকমা, ছাত্রলীগ নেতা সুলতান মাহামুদ, অভিবাবক প্রতিনিধি শহিদুল আলম স্বপন, মাওলানা মোজাহিদুল ইসলাম, কৌন্ডিন্য থেরো, নিতাই নুপুর দাস ব্রম্মচারী, সহযোগী অধ্যাপক (পদার্থ বিজ্ঞান) দীন নাথ দে, সহযোগী অধ্যাপক (ইসলামিক ইতিহাস)ফেরদৌস কবির ও সহযোগী অধ্যাপক (দর্শন) বিধান চন্দ্র বড়–য়া।
এদিকে রাঙ্গামাটি পৌর শহর সহ উপজেলার গুলোর বিভিন্ন স্কুল ও কলেজে এই অনুষ্ঠিত এই সমাবেশে এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
আমাদের লংগদু সংবাদদাতা জানান, লংগদু উপজেলায় রাবেতা মডেল কলেজে সন্ত্রাসী ও জঙ্গীবাদ বিরোধী সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য মোঃ জানে আলম। এ সময় বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ মোঃ শহীদুল্লাহ, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক মোঃ হাবিবুর রহমান সহ অন্যান্য কর্মকর্তারা বক্তব্য রাখেন।
বান্দরবান টেকনিক্যাল স্কুল ও কলেজের উদ্যোগে জঙ্গীবাদ
ও সন্ত্রাস বিরোধী সচেতনা মূলক সভা অনুষ্ঠিত
॥ বান্দরবান প্রতিনিধি ॥
বান্দরবান টেকনিক্যাল স্কুল ও কলেজের উদ্যোগে গতকাল জঙ্গী ও সন্ত্রাস বিরোধী সভা এবং অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথি ছিলেন বান্দরবানের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ ইয়াছির আরাফাত। টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবদুল মজিদ এর  সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রফিক উল্লাহ,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সরকারী কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোঃ আখতারুজ্জামান এবং ৩নং বান্দরবান সদর ইউপির প্যানেল চেয়ারম্যান নুরুন্নবী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
সভার শুরুতে বান্দরবান টেকনিক্যাল স্কুল ও কলেজের সার্বিক চিত্র তুলে ধরেন অধ্যক্ষ মোহাম্মদ আবদুল মজিদ। ২০০১ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন এ জেলার জনগণকে দক্ষজন শক্তিতে পরিণত করতে বান্দরবান টেকনিক্যাল স্কুল ও কলেজটি প্রতিষ্ঠিত হয় বলে তিনি জানান।
সভায় প্রধান অতিথির বক্তব্যে সিনিয়র সহকারী পুলিশ সুপার সাম্প্রতিক সময়ে দেশের জনগণের জন্য জঙ্গী ও সন্ত্রাসবাদ হুমকি হিসেবে চিহ্নিত করে বলেন, জঙ্গীদের সকল কার্যক্রমই পুলিশ বাহিনী রুখে দিচ্ছে। তাই জঙ্গীদের কাছে পুলিশ বাহিনী একটি আতংকের নাম। তিনি বলেন, জঙ্গীবাদ দমন করতে গিয়ে পুলিশ বাহিনীর সদস্যরাই বেশি ক্ষতির শিকার হয়েছে। তিনি বলেন, জঙ্গীবাদের সাথে আমাদের কোন আপোষ হতে পারে না। যে কোন মূূেল্যই দেশ থেকে জঙ্গী ও সন্ত্রাসবাদকে বিদায় জানাতে পুলিশের প্রতিটি সৈনিক অত্যন্ত প্রহরীর মতো কাজ করে চলেছে। প্রধান অতিথি ইয়াছির আরাফাত আরো বলেন, জঙ্গীবাদীরা টেকনিক্যাল জ্ঞান সম্পন্ন ব্যক্তিদের টার্গেট করে কাজ করে থাকে। তাই বান্দরবান টেকনিক্যাল স্কুল ও কলেজের ছাত্রছাত্রীদের এব্যাপারে সজাগ থাকতে হবে।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রফিক উল্লাহ কমিউনিটি পুলিশিং ও পরিবেশ সচেতনতা বিষয়ে ছাত্রছাত্রীদের সচেতনতা মূলক বিভিন্ন কর্মকান্ড তুলে ধরেন।

পড়ে দেখুন

রাঙ্গামাটিতে জেলা পরিবেশ ও বন উন্নয়ন কমিটি সভা পর্যটন শহর রাঙ্গামাটির সৌন্দর্য্য বর্ধন ও পরিবেশ রক্ষায় নিজ নিজ এলাকায় গাছ লাগানোর আহবান

॥ মো. সোহরাওয়ার্দী সাব্বির ॥ পর্যটন শহর রাঙ্গামাটির সৌন্দর্য্য বর্ধনের পরিবেশ রক্ষায় গাছের চারা লাগানোর …