শিরোনাম
প্রচ্ছদ / চট্টগ্রাম / আঞ্চলিক পাসপোর্ট অফিস, পাঁচলাইশ এর নবনির্মিত ভবন উদ্বোধন

আঞ্চলিক পাসপোর্ট অফিস, পাঁচলাইশ এর নবনির্মিত ভবন উদ্বোধন

॥ চট্টগ্রাম অফিস ॥ নগরীর পাঁচলাইশে অবস্থিত আঞ্চলিক পাসপোর্ট অফিসের নবনির্মিত ভবন উদ্বোধন করা হয়েছে। জনগণের নিকট পাসপোর্ট অফিসের সেবা দ্রুত ও সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে দেশব্যাপী ৩৪টি আঞ্চলিক পাসপোর্ট অফিসের নবনির্মিত ভবন নির্মাণ প্রকল্পের অংশ হিসেবে এটি নির্মিত হয়েছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ মোজাম্মেল হক খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ভবনের উদ্বোধন করেন।
এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী ও বিচক্ষণ নেতৃত্বের কারণে বাংলাদেশ খুব দ্রুত উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বদ্ধপরিকর। সারাদেশের ৬৪ জেলায় ৬৭টি আঞ্চলিক পাসপোর্ট অফিসের মাধ্যমে জনগণের মাঝে যথাসময়ে ও সুষ্ঠুভাবে মেশিন রিডেবল পাসপোর্ট (এম.আর.পি) বিতরণ কার্যক্রম সে অগ্রযাত্রারই মাইলফলক।
স্বরাষ্ট্র সচিব বলেন, বর্তমান সরকার প্রতিশ্রুত সময়ের (২৪ নভেম্বর, ২০১৫ খ্রি.) মধ্যেই পাসপোর্ট প্রত্যাশী সকল বাংলাদেশী নাগরিকের মাঝে এম.আর.পি পাসপোর্ট বিতরণ নিশ্চিত করতে পেরেছে। ইতোমধ্যে বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের মাধ্যমে ১ কোটিরও অধিক এম.আর.পি পাসপোর্ট এবং ৪ লক্ষাধিক এম.আর.ভি (মেশিন রিডেবল ভিসা) প্রদান করা হয়েছে যা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের নিরলস পরিশ্রমের ফসল। তিনি বলেন, পাসপোর্টের মেয়াদ ৫ বছর থেকে বাড়িয়ে ১০ বছর এবং হয়রানি বন্ধে সত্যায়ন ছাড়া পাসপোর্ট প্রদানের বিষয়টি সরকার বিবেচনা করছে।
ড. মোঃ মোজাম্মেল হক খান বলেন, আন্তরিকতা ও সেবার মানসিকতায় উদ্বুদ্ধ হয়ে সবাইকে একযোগে কাজ করে যেতে হবে।  উন্নত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে এর কোন বিকল্প নেই। তিনি পাসপোর্ট অফিসে দালালদের দৌরাত্ব্য ও হয়রানি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং কর্মকর্তা-কর্মচারীদের সেবার মনোভাব নিয়ে কাজ করার আহবান জানান।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তফা কামাল উদ্দিন, বহিরাগমন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাসুদ রেজা, চট্টগ্রামের জেলা প্রশাসক মোঃ শামসুল আরেফিন ও পুলিশ সুপার নুর-এ-আলম মিনা পিপিএম।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …