শিরোনাম
প্রচ্ছদ / খাগড়াছড়ি / খাগড়াছড়িতে বিক্ষিপ্ত গাড়ী ভাঙচুরের মধ্যে দিয়ে বাঙ্গালি ছাত্র পরিষদের সড়ক অবরোধ পালিত

খাগড়াছড়িতে বিক্ষিপ্ত গাড়ী ভাঙচুরের মধ্যে দিয়ে বাঙ্গালি ছাত্র পরিষদের সড়ক অবরোধ পালিত

খাগড়াছড়িতে বিক্ষিপ্ত গাড়ী ভাঙচুরের মধ্যে দিয়ে
বাঙ্গালি ছাত্র পরিষদের সড়ক অবরোধ পালিত
॥ মোহাম্মদ আবু তৈয়ব, খাগড়াছড়ি ॥ পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠক আহবানের প্রতিবাদে ও কমিশনের সংশোধনী ২০১৬ বাতিলের দাবীতে পাহাড়ের ৫বাঙালি সংগঠনের ডাকে আজ রোববার খাগড়াছড়ি জেলায় সড়ক অবরোধ কর্মসূচি ঢিলেঢালা ভাবে পালিত হয়েছে। দুরপাল্লার যান চলাচল বন্ধ থাকলেও জেলা শহরের মোটর সাইকেল, ব্যাটারী চালিত অটোরিকশা প্রতিদিনের ন্যায় চলাচল করতে দেখা যাচ্ছে। সকাল থেকে অবরোধের সমর্থনে বাঙালি ছাত্র পরিষদের নেতাকর্মীদের শহরের বিভিন্ন প্রবেশপথে অবস্থান নিয়ে টায়ার জ্বালিয়ে পিকেটিং করতে দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে নেতাকর্মীদের আর দেখা যায়নি।
এদিকে, সকাল পৌনে ৮টার দিকে চেঙ্গী ব্রিজ এলাকায় পিকেটাররা একটি টমটম ভাংচুর করেছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন পয়েন্টে পুলিশ ও নিরাপত্ত বাহিনী সতর্ক অবস্থানে ছিল। সেনাবাহিনী মোবাইল টিম অব্যাহত রয়েছে।
পার্বত্য ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠক আহ্বানের প্রতিবাদে ও সংশোধিত কমিশন আইন বাতিলের দাবিকে পার্বত্য নাগরিক পরিষদ, পার্বত্য সমঅধিকার আন্দোলন, পার্বত্য গণপরিষদ, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য বাঙালি ছাত্র ঐক্য পরিষদ যৌথভাবে এ সড়ক অবরোধের ডাক দিয়েছে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …