শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / পৌর মেয়রের সাথে হিজড়া কমিটির সৌজন্য সাক্ষাৎ রাঙ্গামাটির পৌর কর আদায়ে হিজড়াদের কাজে লাগানো হবে…..আকবর হোসেন চৌধুরী

পৌর মেয়রের সাথে হিজড়া কমিটির সৌজন্য সাক্ষাৎ রাঙ্গামাটির পৌর কর আদায়ে হিজড়াদের কাজে লাগানো হবে…..আকবর হোসেন চৌধুরী

॥ রাঙ্গামাটি প্রতিনিধি ॥ রাঙ্গামাটি পৌরসভার কর আদায়ে ৩য় লিঙ্গ বা হিজড়াদের কাজে লাগানো হবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী। সোমবার দুপুরে রাঙ্গামাটি জেলার হিজড়া কমিটির একটি টিম মেয়রের সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তাদের বিভিন্ন সমস্যার কথা শুনে হিজড়াদের কাজে লাগাতে এসব কথা বলেন পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী।
রাঙ্গামাটি জেলার হিজড়া কমিটির সর্দার নয়নের নেতৃত্বে ১০জনের একটি টিম মেয়রের বাসভবনে গিয়ে প্রথমে মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান। এসময় মেয়রকে নয়ন ধন্যবাদ জানিয়ে বলেন, এই প্রথম কোন নির্বাচিত মেয়র আমাদেরকে সময় দিয়েছে এবং আমাদের সমস্যার কথা শুনেছেন। নয়ন বলেন, সমাজে আমাদের অনেকে হেয় দৃষ্টিতে দেখে আমাদের সমস্যার কথা কেউ শুনতে চায়না। আমরা চাই সমাজে ভালোভাবে বেচে থাকতে, আমরা কাজ করে খেতে চাই। নয়ন বলেন, আমাদের নিজেদের কোন বাসস্থান নেই,কোন কাজ নেই। আমরা কাজ করে পরিশ্রম করে খেতে চাই। তবে মেয়রের সাথে কথা বলে আমরা অনেকটাই আশাবাদী। মেয়র বলেছেন আমাদের কাজে লাগানো হবে। আমরা হিজড়া সম্প্রদায়ের পক্ষ থেকে এজন্য মেয়রকে ধন্যবাদ জানাই।
এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, সকল মানুষই সৃষ্টিকর্তার সৃষ্টি। সকলকেই সম্মান করতে হবে। মেয়র বলেন, তারা ৩য় লিঙ্গ বা হিজড়া হলে ও তাদের আমি সম্মান করি। তারা আমাকে তাদের যেসব সমস্যার কথা বলেছেন আমি যকটুকু পারি তা সমাধানের চেষ্টা করবো।
মেয়র বলেন, পৌরসভার মুল শক্তি হচ্ছে পৌরকর। এসব কর আদায়ে আমাদের জনবল ও তেমন নেই, তাই চিন্তা করছি কর আদায়ে ৩য় লিঙ্গ বা হিজড়াদের কাজে লাগানো হবে। মেয়র বলেন, শহরে খেলাপী করের পরিমান অনেক বেশী। তাই খেলাপী কর আদায়ে হিজড়াদের কাজে লাগানো হবে।
পরে মেয়র হিজড়াদের নিয়ে মধ্যাহ্নভোজে মিলিত হন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …