শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / বান্দরবানের রোয়াংছড়ি স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

বান্দরবানের রোয়াংছড়ি স্বাস্থ্য কেন্দ্রে এ্যাম্বুলেন্স হস্তান্তর

॥ রাহুল বড়–য়া ছোটন, বান্দরবান ॥ বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এর জন্য একটি এ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রেরিত এ্যাম্বুলেন্সটি গতকাল শনিবার দুপুরে সিভিল সার্জন ডাঃ উদয় শংকর চাকমা ’র কাছে হস্তান্তর করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, আঞ্চলিক পরিষদের সদস্য শফিকুর রহমান, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, পৌর মেয়র মোঃ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য  ক্যসাপ্রু মারমা, সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, রোয়াংছড়ি উপজেলার সাবেক চেয়ারম্যান হ্লা থোয়াই হ্রী, ডেপুটি সিভিল সার্জন ডাঃ অং সুই প্রু, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক সামশুল ইসলাম, রোয়াংছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি চহ্লামং মারমা, সাধারণ সম্পাদক আনন্দ সেন তঞ্চঙ্গ্যা সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
এ সময় এক মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, সরকার পার্বত্য এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছে। শিক্ষা স্বাস্থ্য অবকাঠামোসহ আর্থসামাজিক অবস্থার উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। তিনি বলেন, পার্বত্যাঞ্চলের মানুষের অনেক কষ্ট ছিল। পাহাড়ের ২৪ বছরের সংঘাতময় পরিস্থিতি রাজনৈতিক আলোচনার মাধ্যমে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তি চুক্তির মাধ্যমে সমাধান করেছেন। পাহাড়ে শান্তি চুক্তি হলেও বিপদগামী কিছু অস্ত্রধারী সন্ত্রাসীর কারণে চুক্তির সুফল সাধারন মানুষ পাচ্ছে না। পাহাড়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান শুরু করতে হবে। পাহাড়ের অবৈধ অস্ত্র উদ্ধারের মাধ্যমে সন্ত্রাস নির্মুল করতে হবে। পাহাড়ে সন্ত্রাসীদের কাছে থাকা অবৈধ অস্ত্র উদ্ধার করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীসহ সেনাবাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন। তিনি আরো বলেন, পাহাড় থেকে সন্ত্রাস নির্মুলের জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে এবং প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করেছেন পার্বত্য প্রতিমন্ত্রী।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …