শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটিতে দূর্গোৎসব উপলক্ষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রস্তুতি সভা

রাঙ্গামাটিতে দূর্গোৎসব উপলক্ষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রস্তুতি সভা

॥ নিজস্ব প্রতিবেদক ॥ আসন্ন শারদীয়া দূর্গোৎসব উৎসব মুখর পরিবেশ নির্বিঘেœ এবং শান্তি পুর্ণ ভাবে পালন করতে পারে তার জন্য সকল সম্প্রদায়ের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোঃ মানজারুল মান্নান। তিনি বলেন, উৎসব সনাতন সম্পদ্রায়ের হলেও এই উৎসব দেশের সকল মানুষ এক সাথে পালন করে। তাই এই উৎসবে যাতে কোন ধরনে বিশৃঙ্খলা সৃষ্টি না হয় তার জন্য পুলিশ প্রশাসনের পাশাপাশি মন্দির কমিটির স্বেচ্ছাসেবক টিম গঠনসহ সর্বাত্মক নজরদারী রাখার আহবান জানান তিনি।
গতকাল রবিবার (২ অক্টোবর) রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রস্তুতি সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক আবু শাহেদ চৌধুরী, সদর সাকেল এএসপি চিত্ত রঞ্জন পাল, রাঙ্গামাটি পূজা উদ্্যাপন পরিষদ রাঙ্গামাটি সভাপতি অমর কুমার দে, সাধারণ সম্পাদক পঞ্চানন ভট্টাচার্য্য।
সভায় শান্তিপূর্ণ ও উৎসব উদ্দিপনায় দূর্গোৎসব যাতে হিন্দু ধর্মাবলম্বীর পালন পালন করতে পারে তার জন্য প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে এবং দূর্গোৎসবের সময় যাতে নিরবিছিন্ন বিদ্যুৎ থাকে তার জন্য স্ব স্ব প্রতিষ্ঠানকে অনুরোধ জানানো হয়।
উল্লেখ্য, রাঙ্গামাটি জেলায় এ বছর ৪০টি পূজা মন্ডপে দূর্গা পূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে রাঙ্গামাটি সদর উপজেলায় ১৪টি, কাপ্তাই উপজেলায় ৭টি, রাজস্থলী উপজেলায় ৩টি, কাউখালী উপজেলায় ৪টি, নানিয়ারচর উপজেলায় ২ টি, জুরাছড়ি উপজেলায় ১টি, বিলাইছড়ি উপজেলায় ১টি, বাঘাইছড়ি উপজেলায় ৪টি, লংগদু উপজেলায় ২টি, ও বরকল উজেলায় ২টি পূজা মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে।
যে সব মন্দিরে পূজা অনুষ্ঠিত হবে তার মধ্যে রয়েছে, রাঙ্গামাটি সদর উপজেলায় শ্রী শ্রী গীতাশ্রম মন্দির রিজার্ভ বাজার, আইচ ভবন রিজার্ভ বাজার, শ্রী শ্রী শারদীয় দূর্গোৎসব নতুন জালিয়া পাড়া, রিজার্ভ বাজার, রাঙ্গামাটি, শ্রী শ্রী নারায়ন মন্দির পৌর কলোনী, পুরাতন বাস ষ্টেশন, শ্রী শ্রী রক্ষাকালী বাড়ী, তবলছড়ি, শ্রী শ্রী দুর্গা মাতৃমন্দির স্বর্ণটিলা, শ্রী শ্রী শিতলা মন্দির আসামবন্তী, শ্রী শ্রী সার্বজনীন দূর্গোৎসব গর্জনতলী, শ্রী শ্রী দুর্গা মাতৃ মন্দির কাঠালতলী, শ্রী শ্রী দশভূজা মাতৃমন্দির কালিন্দীপুর, শ্রী শ্রী সনাতন যুব একতা সংঘ কলেজ গেইট, শ্রী শ্রী কালী মাতৃমন্দির ভেদভেদী ও শ্রী শ্রী রক্ষাকালী মন্দির কেইল্যা মুড়া।
কাপ্তাই উপজেলায় শ্রী শ্রী কর্ণফুলী দুর্গা মাতৃমন্দির ব্রীক ফিল্ড রোড কাপ্তাই জল বিদ্যুৎ প্রকল্প, শ্রী শ্রী জয় কালী মন্দির লক গেইট কাপ্তাই, শ্রী শ্রী হরি মন্দির কেপিএম চন্দ্রঘোনা, শ্রী শ্রী সিদ্ধেশ্বরী কালি মন্দির চন্দ্রঘোণা মিশন চন্দ্রঘোণা, শ্রী শ্রী আদি নারায়ন বৈদান্তিক গীতা মন্দির চন্দ্রঘোনা, শ্রী শ্রী ত্রিপুরা সুন্দরী কালী মন্দির রাইখালী বাজার।
রাজস্থলী উপজেলায় শ্রী শ্রী হরি মন্দির, রাজস্থলী বাজার, শ্রী শ্রী দক্ষিণনেশ্বর কালী মন্দির বাঙ্গালহালিয়া, কাউখালী  উপজেলায় শ্রী শ্রী গীতা মন্দির, ঘাগড়া, শ্রী শ্রী গীতা মন্দির কাউখালী সদর, শ্রী শ্রী গীতা মন্দির বেতবুনিয়া, শ্রী শ্রী সার্বজনীন দূর্গোৎসব বেতবুনিয়া, নানিয়ারচর উপজেলায় শ্রী শ্রী জগন্নাথ মন্দির নানিয়ারচর, শ্রী শ্রী জগন্নাথ মন্দির বুড়িঘাট, জুরাছড়ি উপজেলায় শ্রী শ্রী হরি মন্দির জুরাছড়ি, বিলাইছড়ি উপজেলায় শ্রী শ্রী রক্ষাকালী মন্দির বিলাইছড়িবাজার, বাঘাইছড়ি উপজেলায় শ্রী শ্রী রক্ষাকালী মন্দির বাঘাইছড়ি, শ্রী শ্রী হরি মন্দির করেঙ্গাতলী, শ্রী শ্রী জগন্নাথ মন্দির দুরছড়ি।
লংগদু উপজেলায় শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দির লংগদু সদর, শ্রী শ্রী হরি মন্দির মাইনীমুখ ও বরকল উপজেলায় শ্রী শ্রী হরি মন্দির বরকল সদর।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …