শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / রাঙ্গামাটিতে নাগরিক সেবায় সমস্যা চিহ্নিত করতে গণশুনানী শুরু

রাঙ্গামাটিতে নাগরিক সেবায় সমস্যা চিহ্নিত করতে গণশুনানী শুরু

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি নাগরিক সেবায় সমস্যা চিহ্নিত গণশুনানী শুরু হয়েছে। ঘন্টাব্যাপী অনুষ্ঠিত শুনানীতে রাঙ্গামাটি জেলার ১০টি উপজেলার পাহাড়ী এলাকা থেকে আসা বিভিন্ন শ্রেণী পেশার মোট ২৫জন সেবা প্রার্থী গণশুনানীতে অংশ গ্রহণ করেন। এসময় উত্থাপিত সমস্যা সমাধানে  তাৎক্ষণিক সিদ্ধান্ত দেন রাঙ্গামাটি জেলা প্রশাসন।
বুধবার (২৬ অক্টোবর) সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সভার অনুষ্ঠানিকতা শুরু করেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান। এসময় উপস্থিত ছিলেন রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবু সাহেদ চৌধূরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) প্রকাশ কান্তি চৌধুরী, রাঙ্গামাটি অতিরিক্ত হক, খন্দকার মোহাম্মদ ইফতেকার উদ্দিন আরাফাত প্রমুখ।
শুনাণীতে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান জানান, রাঙ্গামাটি জেলার নাগরিকদের সরকারী সেবা সর্ম্পতিক অভাব-অভিযোগ সর্ম্পকে জানার জন্য এ গণশুনানী শুরু হয়েছে যাতে করে নাগরিকরা যাতে মৌলিক সেবা থেকে বঞ্চিত না হয়। এ শুনানী প্রতি বুধবার জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হবে। এ শুনানীর মাধ্যমে সেবা বঞ্চিত মানুষগুলো তাদের অভিযোগ ও সমস্যা সর্ম্পকে কথা বলতে পারবেন।
তিনি বলেন, এ শুনানীর মাধ্যমে এ অঞ্চলের দূর্নীতি অনেক অংশে কমে আসবে। দূর্ণীতির মাত্রা সহনীয় পর্যায়ে রাখতে পারলে দেশ ও উন্নয়ন বিশ্বের তালিকায় পৌছে যেতে সময় লাগবে না। তাছাড়া গ্রহক হয়রানিও কমে আসবে। গণশুনানীতে সরকারী অফিস সুমহের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে। যা অব্যাহত থাকলে সাধারণ মানুষের সেবা পেতে হয়রানি অনেকটাই কমবে বলে মনে করেন তিনি।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …