শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / রাঙ্গামাটি শহরের কাপ্তাই হ্রদে দ্বিতল ভবনে ধ্বস ৩ জনের মৃতদেহ উদ্ধার,বহু প্রাণহানির আশংকা

রাঙ্গামাটি শহরের কাপ্তাই হ্রদে দ্বিতল ভবনে ধ্বস ৩ জনের মৃতদেহ উদ্ধার,বহু প্রাণহানির আশংকা

রাঙ্গামাটি শহরের কাপ্তাই হ্রদে দ্বিতল ভবনে ধ্বস
৩ জনের মৃতদেহ উদ্ধার,বহু প্রাণহানির আশংকা
॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙামাটি শহরের সরকারী মহিলা কলেজ এলাকায় কাপ্তাই হ্রদে দোতলা একটি পাকা ভবন ধ্বসে পড়েছে। উদ্ধার করা হয়েছে একটি শিশুসহ তিনজনের মরদেহ। এতে পাকা ভবনে অবস্থান করা আরো লোকের প্রাণহানীর আশংকা করা হচ্ছে। কাপ্তাই হ্রদ ঘেষে গড়ে উঠা দ্বিতল পাকা ভবন পানিতে হেলে পড়ার পর উদ্ধার কাজ শুরু করেছে ফায়ার সার্ভিসসহ সেনাবাহিনী ও পুলিশ।
মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৬টায় কাপ্তাই হ্রদ তীরে গড়ে উঠা দোতলা পাকা ভবনটি হঠাৎ  কাপ্তাই হ্রদের পানিতে ধ্বসে পড়ে। এসময় ভবনের উপরতলা থেকে লোকজন সরে আসতে সক্ষম হলেও নিচতলার লোকজন আটকা পড়ে নিখোঁজ রয়েেেছ। ঘটনার পর পর ফায়ার সার্ভিস, সেনা পুলিশ ও স্থানীয় লোকজন উদ্ধার চালাচ্ছেন। কাপ্তাই নৌ বাহিনীর বাহিনীর ডুবুরীদেরও উদ্ধারে অংশ নিতে খবর দেয়া হয়েছে।
স্থানীয় বাসিন্দারা জানায়, মঙ্গলবার সন্ধ্যার দিকে কাপ্তাই হ্রদের পানিতে আকষ্মিক ভাবে ভবনটি ধ্বসে পড়ে যায়। কাপ্তাই হ্রদের পানির উচ্চতা বেড়ে যাওযায় হ্রদ তীরে নির্মিত ভবনটির ভিত দূর্বল হয়ে পড়ায় ভবনটি পানিতে ধ্বসে গেছে। ধ্বসে পড়া ভবনের উপর তলা থেকে অনেকে বেড়িয়ে আসতে সক্ষম হলেও নিজ তলা থেকে কেউ বেড় হতে পারেনি। স্থানীয়রা জানান, নিচতলায় ৪টি পরিবারের লোকজনের বসবাস ছিল। তারা নিখোঁছ রয়েছে। এর মধ্যে থেকে রাতে উদ্ধারকারীরা পিংকি নামে এক শিশু ও জাহিদ হোসেন নামে এক ড্রাইভারকে উদ্ধার হাসপাতালে নেয়া হলে ডাক্তাররা তাদের মৃত ঘোষণা করেন।
স্থানীয়দের আরো জাানান, হ্রদে  হেলে পড়া ভবনের উপর তলা থেকে  বেশ কিছু লোকজন  বের হতে পারলেও নিচ তলা পানিতে তলিয়ে যাওয়ায়  কেউই  বের হতে পারেনি। জানা  গেছে ওই  ভবনে চার পরিবারের লোকজন বসবাস করতো। ধারনা করা হচ্ছে তারা সবাই আটকা পড়েছে। তাদের ভাগ্য কি ঘটেছে তা নিশ্চিত করে কেউই বলতে পারছে না।
ঘটনার খবর পেয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোঃ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, জোন কমান্ডার মালিক সামস্ উদ্দিন মোঃ মঈন সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনা স্থলে উদ্ধার কাজ তদারিক করছেন।
রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক গোলাম মোস্তাফা জানান, ফায়ার সার্ভিস, সেনা, পুলিশ ও স্থানীয়  লোকজন হেলে পড়া ভবনে উদ্ধার কাজ শুরু করেছে তবে রাতে আলোর অভাবে উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে। তিনি জানান, হেলে পড়া ভবন থেকে উদ্ধারকারীরা একটি শিশুসহ তিনজনকে উদ্ধার করতে সক্ষম হয়েছে।
এদিকে রাঙ্গামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান ঘটনাস্থল পরিদর্শন করে জানিয়েছেন উদ্ধার কাজ সর্বাতœক চেষ্টা চালানো হচ্ছে।

পড়ে দেখুন

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত

“চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ রক্ষা” পরিষদের নিয়মিত মাসিক সভায় সম্মানিত সভাপতি আলহাজ¦ আবুল কালাম আজাদ এর …