শিরোনাম
প্রচ্ছদ / জাতীয় / শেখ হাসিনা সভাপতি ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত

শেখ হাসিনা সভাপতি ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে শেখ হাসিনা সভাপতি এবং ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। দলের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় দিনে গতকাল রোববার ইর্ঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে কাউন্সিল অধিবেশনে তাদেরকে নির্বাচিত করা হয়। ২০তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনার এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন সভাপতি হিসাবে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের নাম ঘোষণা করেন। কমিশনের অপর দুই সদস্য হলেন ড. মশিউর রহমান এবং রশিদুল আলম। সৈয়দা সাজেদা চৌধুরী সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তুাব করেন। নির্বাচন কমিশনার ইউসুফ হোসেন হুমায়ুন এ পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি হিসেবে ঘোষণা করেন। বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করলে তাতে সমর্থন জানান এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। এছাড়াও দলের সভাপতিমন্ডলীর সদস্য নির্বাচিত হয়েছেন সৈয়েদা সাজেদা চৌধুরী, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজি জাফরুল্লাহ, সৈয়দ আশরাফুল ইসলাম, এডভোকেট সাহারা খাতুন, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন, নুরুল ইসলাম নাহিদ, ড. আব্দুর রাজ্জাক, কর্ণেল (অব.) ফারুক খান, এডভোকেট আব্দুল মান্নান খান, রমেশ চন্দ্র সেন ও পিযুষ কান্তি চক্রবর্তি।
এছাড়াও যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মাহবুব উল আলম হানিফ, ডা. দীপু মনি, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান। কোষাধক্ষ্য পুনঃনির্বাচিত হয়েছেন এইচ এন আশিকুর রহমান।
দলের সভাপতি শেখ হাসিনা সভাপতিমন্ডলীর সদস্য, যুগ্ম সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের নাম ঘোষণা করেন।
কাউন্সিল অধিবেশনে পূর্ণাঙ্গ কমিটি করার জন্য দলীয় সভাপতি শেখ হাসিনার উপর দায়িত্ব অর্পণ করেন কাউন্সিলররা।
আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এই কমিটি ঘোষণা করা হয়। এর আগে সকাল ৯টা ৪০ মিনিটে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামকে সঙ্গে নিয়ে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে কাউন্সিল অধিবেশনের কাজ শুরু করেন শেখ হাসিনা।
কাউন্সিল অধিবেশনের শুরুতেই সূচনা বক্তব্য রাখেন শেখ হাসিনা। এরপর থেকে বক্তব্য দেন ২৭ জন জেলা নেতা। দুপুর সোয়া একটায় সোয়া এক ঘণ্টার মধ্যাহ্ন ভোজ বিরতি দেন প্রধানমন্ত্রী। মুলতবি অধিবেশনে বক্তব্য দেন আরও ৮ জেলার নেতা।
কাউন্সিল অধিবেশনে ৬ হাজার ৫৭০ জন কাউন্সিলর কাউন্সিলের মাধ্যমে আগামী তিন বছরের জন্য দলের নতুন নেতৃত্ব ঠিক করা হয়।
এর আগে গতকাল শনিবার সকাল ১০টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্দ্যানে দুই দিনব্যাপী ২০তম জাতীয় সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
অনুষ্ঠানে দেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং ১০ টি দেশের ৫৫ জন বিদেশি অতিথি উপস্থিত ছিলেন।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …