শিরোনাম
প্রচ্ছদ / বান্দরবান / সন্তুু লারমার আগমনকে কেন্দ্র করে বান্দরবানে কালো পতাকা উত্তোলন

সন্তুু লারমার আগমনকে কেন্দ্র করে বান্দরবানে কালো পতাকা উত্তোলন

॥ বান্দরবান প্রতিনিধি ॥ তিন দিনের সফরে বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সšু‘ লারমা। আর তার সফরকে কেন্দ্র করে বান্দরবানে পার্বত্য গণ পরিষদ, বাঙালী ছাত্র পরিষদ সহ বিভিন্ন বাঙালী সংগঠন শহরে কালো পতাকা উত্তোলন করেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার বিকেল ৫টায় রাঙ্গামাটি থেকে সড়ক পথে বান্দরবান এসে সার্কিট হাউসে অবস্থান করেন সন্তুু। তার এই সফরের বিরোধীতা করে সকাল থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহন করে বাঙালী সংগঠন গুলো, দুপুরের দিকে শহরের বিভিন্ন পয়েন্টে কালো পতাকা উত্তোলন করে।
এদিকে তার সফরকে ঘিরে যে কোন ধরনের অনাকাংখিত পরিস্থিতি মোকাবেলায় শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে, মাঠে নামানো হয়েছে ডিবি পুলিশকে। শহরের বালাঘাটা, কালাঘাটা, সার্কিট হাউসসহ বিভিন্ন স্থানে পুলিশের বিপুল সংখ্যক সদস্য অবস্থান করছে।
আরো জানা গেছে, তিনদিন বান্দরবান অবস্থান কালে সোমবার সকালে বোমাং চীফ রাজা উচপ্রু চৌধুরীর সাথে সাক্ষাৎ করার কথা রয়েছে আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান সন্তুু লারমার। এছাড়া ও স্থানীয় বিভিন্ন কর্মসূচীতে যোগদান করার কথা রয়েছে তার।
বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিক উল্লাহ বলেন, জেলার আইনশৃংখলা ঠিক রাখতে সব ধরণের ব্যবস্থা নেওয়া হয়েছে।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …