শিরোনাম
প্রচ্ছদ / ব্রেকিং নিউজ / সড়ক দুর্ঘটনা গুরুতর আহত প্রথম আলো ষ্টাফ রির্পোটার হরি কিশোর চাকমা,ঢাকা পিজি হাসপাতালে ভর্তি

সড়ক দুর্ঘটনা গুরুতর আহত প্রথম আলো ষ্টাফ রির্পোটার হরি কিশোর চাকমা,ঢাকা পিজি হাসপাতালে ভর্তি

সড়ক দুর্ঘটনা গুরুতর আহত প্রথম আলো ষ্টাফ রির্পোটার
হরি কিশোর চাকমা,ঢাকা পিজি হাসপাতালে ভর্তি

॥ নিজস্ব প্রতিবেদক ॥ রাঙ্গামাটি সিনিয়র সংবাদকর্মী ও দৈনিক প্রথম আলো রাঙ্গামাটি অফিস প্রধান এবং ষ্টাফ রির্পোটার হরি কিশোর চাকমা সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এই দুর্ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে শহরের ভেদভেদী এলাকার ক্ষুদ্র-নৃগোষ্ঠি সাংস্কৃতিক ইনষ্টিটিউট এর সামনে মোটর সাইকেলসহ তাকে পড়ে থাকতে দেখে রাঙ্গামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। তাৎক্ষণিক তারা তাকে উদ্ধার করে রাঙ্গামাটি সদর হাসপাতালে নিয়ে আসেন। তার কানে রক্তক্ষরণ হচ্ছিলো এবং মাথা ও চোখের নীচে আঘাতের চিহ্ন রয়েছে। বক্তব্যরত ডাক্তারা দ্রুত তাকে চট্টগ্রাম রেফার করেন। রাতেই তাকে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়।
এদিকে দূর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক তার বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন ও সহকর্মীরা ঘটনাস্থলে ছুটে যান এবং দ্রুততার সাথে তার চিকিৎসা যাতে হয় তার জন্য ব্যবস্থাগ্রহন করেন।
এব্যপারে রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ ¯েœহ কান্তি চাকমা জানান, আমরা প্রাথমিকভাবে তার মাথায় যে আঘাত পেয়েছে তা মারাত্মক মনে করছি। তার দ্রুত সিটি স্ক্যান করানো প্রয়োজন। তাই চট্টগ্রামে রেফার করার প্রয়োজন মনে করে তাকে দ্রুত চট্টগ্রামে নিয়ে যেতে পরামর্শ প্রদান করেছি। কান দিয়ে রক্তক্ষরণ হওয়ায় শংকা বেশী। আর আভ্যন্তরীন রক্তক্ষরণ যেনো না হয় সেই ব্যবস্থা জরুরী ভাবে করতে হবে।
দুর্ঘটনাস্থল থেকে হরি কিশোর চাকমাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা রাঙ্গামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা জানান, আমরা রাতে হোষ্টেলের সামনের রাস্তায় হাঁটতে যায়। তখন  ক্ষুদ্র-নৃগোষ্ঠি সাংস্কৃতিক ইনষ্টিটিউট এর সামনে মোটর সাইকেলসহ তাকে পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি। মনে হয় তিনি কোন কারণে চলন্ত অবস্থায় মোটর সাইকেল থেকে ছিটকে পড়ে গিয়েছিলেন। তবে কেন পড়ে গিয়েছিল তা জানিনা।
এদিকে দুর্ঘটনায় আহত প্রথম আলোর রাঙ্গামাটিতে কমর্রত স্টাফ রিপোর্টার হরি কিশোর চাকমাকে চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালে ভর্তি করার পর তার উন্নতি না হওয়ায় শুক্রবার দুপুরে ঢাকার পিজি হাসপাতালে রেফার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে গভীর পর্যবেক্ষণের জন্য ওঈট ্ ঐউট তে রাখা হয়েছিল।
জানা গেছে, শুক্রবার হরি কিশোর চাকমাকে উন্নত চিকিৎসার জন্য এয়ার এ্যাম্বুলেন্স এর মাধ্যমে ঢাকার স্কয়ার হাসপাতালে নেয়ার কথা থাকলেও পরবর্তীতে ঢাকার পিজি হাসপাতালে নেওয়া হয়েছে। সিটি স্কেন এবং অন্যান্য পরীক্ষা নিরীক্ষার রিপোর্ট খুব একটা ভাল না আসায় তাকে ঢাকার নিয়ে যাওয়ার পরামর্শ দেয় বক্তব্যরত ডাক্তারগণ।
কর্তব্যরত ডাক্তার জানিয়েছেন, তার মস্তিষ্কের প্রায় এক তৃতীয়াংশে রক্ত জমাট বেঁধে আছে। তিনি এখনো আশঙ্কামুক্ত নয়। জরুরিভিত্তিতে মস্তিষ্কে অস্ত্রোপচার করতে হবে। তাই তাকে জরুরী ভাবে ঢাকায় নিয়ে যাওয়র পরামর্শ দেয়া হয়েছে।
অন্যদিকে চিকিৎসা এবং অন্যান্য খরচ এখনো অনেক টাকার ঘাতটি আছে। তাই হরি কিশোর চাকমাকে সাহার্য্যের্থে এগিয়ে আসার আহবান জানিয়েছেন তার আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবগণ। যারা সাহার্থে এগিয়ে আসবেন তারা-০১৫১৫২২৩৩৬৮/ ০১৮৪০৩২১৮০৯ এই নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন এবং সবাই তার জন্য দোয়া এবং প্রার্থনা করবেন যাতে সে তাড়াতাড়ি সুস্থ হয়ে আবারো ফিরে আসে।

পড়ে দেখুন

অধিক শস্য ফলনের জন্য বিদ্যুৎ ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হবার আহ্বান প্রধানমন্ত্রীর

॥ ডেস্ক রিপোর্ট ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবার পাশাপাশি সকলকে সঞ্চয় করার …