শিরোনাম
প্রচ্ছদ / গণমাধ্যম / দেবীদ্বারে সাংবাদিক ঐক্য ফোরাম গঠিত বাশার সভাপতি- আক্তার সাধারন সম্পাদক

দেবীদ্বারে সাংবাদিক ঐক্য ফোরাম গঠিত বাশার সভাপতি- আক্তার সাধারন সম্পাদক

দেবীদ্বারে সাংবাদিক ঐক্য ফোরাম গঠিত বাশার সভাপতিআক্তার সাধারন সম্পাদক

মানুষ ও মানবতার কল্যাণে এবং নিজেদের প্রয়োজনে সাংবাদিকদের ঘুরে দাড়াতে হবে। সাংবাদিকরা সংখ্যালঘু কিন্তু তারা জাতির বিবেক। আমাদের মত ও পথের ভিন্নতা থাকতে পারে কিন্তু বিবেক জাগ্রত রাখতে, মানুষ ও মানবতা রক্ষায় নানা কারনে বিভক্ত সাংবাদিক সংগঠনগুলোকে ‘আমরা সাংবাদিক, আমাদের পরিবার একটি’ এশ্লোগানকে সামনে রেখে ঐক্যবদ্ধ হতে হবে।
শুক্রবার সকাল ১০টায় এ্যাপোলো রেস্তোরার কনফারেন্স কক্ষে দেবীদ্বার উপজেলায় কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সকল সাংবাদিকদের এক সাধারণ সভায় সাংবাদিক নেতারা ওই আহবান জানান।
উক্ত সভায় জাতির বৃহত্তর স্বার্থে সাংবাদিকদের ঐক্যের প্রয়োজনীতা বিবেচনায় ‘সাংবাদিক ঐক্য ফোরাম’ গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় নানা বিষয়ে আলোচনা পর্যালোচনায় সর্বসম্মতিক্রমে সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশারকে সভাপতি ও আক্তার হোসেনকে সাধারন সম্পাদক করে ৩১ সদস্য বিশিস্ট্য কমিটি ঘোষনা করা হয়।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি সৈয়দ খলিলুর রহমান বাবুল (আমাদের সময়), সাইফউদ্দিন রনী (মাইটিভি), হাজী মোঃ মামুনুর রশীদ(মানবকন্ঠ), যুগ্ম-সাধারন সম্পাদক এসএম মাসুদ রানা (আজকালের খবর), জামাল উদ্দিন দুলাল (যায়যায়দিন), সাংগঠনিক সম্পাদক এটিএম সাইফুল ইসলাম মাসুম(আমাদের অর্থনীতি), যুগ্ম সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম(কুমিল্লার বার্তা), হাজী এসএম তোফায়েল আহমেদ জালাল (ভোরের কাগজ), অর্থ সম্পাদক- মোঃ ফখরুল ইসলাম সাগর (নয়াদিগন্ত), সহ-অর্থ সম্পাদক এআর আহমেদ হোসাইন (তৃতীয় মাত্রা), প্রচার ও প্রকাশনা সম্পাদক-আব্দুল্লাহ আল মামুন (সংবাদ), সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক- মোঃ সাইফুল ইসলাম মূন্সী মিঠু (দিনের শেষে), সমাজ কল্যান সম্পাদক মোঃ ওমর ফারুক সরকার (আমাদের কুমিল্লা), সহ-সমাজ কল্যান সম্পাদক- মোঃ সুমন আহমেদ (আরটিভি), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক-মোঃ শাহীন আলম (আজকের পত্রিকা), আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সুদীপ রায় (ময়নামতি), আইটি বিষয়ক সম্পাদক মোঃ এনামুল হক (সমকাল), সহ- আইটি বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী সুমন (স্বাধীন সংবাদ), দপ্তর সম্পাদক- এমএ হালিম (বাংলার আলোড়ন), সহ-দপ্তর সম্পাদক- মোঃ আবুল বাশার (প্রভাতীর আলো), নির্বাহী সদস্য- মোঃ হাবিবুর রহমান (ইনকিলাব), মোঃ মোসলেহ উদ্দিন মিছির (বাংলাদেশের আলো), মোঃ মমিনুল ইসলাম মোল্লা (সাপ্তাহিক আমোদ), মমিনুর রহমান বুলবুল (খবর বাংলাদেশ), একেএম মিজানুর রহমান কাউছার (গণজাগরন), মোঃ রফিকুল ইসলাম রাজু (মানবজমিন), একেএম ফজলুল আমীন খান রাসেল (সাপ্তাহিক একতা)।
আলোচকরা উক্ত কমিটি পেশাগত দায়িত্ব পালনে কোন অপশক্তির কাছে মাথা নত না করে-সাংবাদিক পরিবারের সকল সদস্যকে আইনি সহায়তা, সমাজের নির্যাতিত মানুষের পাশে দাড়ানো, অনিয়ম, ঘূষ, দূর্নীতি, মাদক, সন্ত্রাস, জবরদখল, লুটপাট, সমস্যা, উচ্ছাস, অগ্রগতি, সম্ভাবনাসহ সকল প্রকারের সংবাদ পরিবেশনে নিরপেক্ষতা, সততা, সাহসীকতা এবং উদ্যমের সাথে কাজ করা, সাংবাদিকতা নীতিমালা মেনেই সাংবাদিকতার উপর গুরুত্বারোপ করার সঙ্কল্প ব্যাক্ত করেন।

পড়ে দেখুন

কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

॥ ডেস্ক রিপোর্ট ॥ অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের …